শনিবার,

২৭ জুলাই ২০২৪,

১২ শ্রাবণ ১৪৩১

শনিবার,

২৭ জুলাই ২০২৪,

১২ শ্রাবণ ১৪৩১

Radio Today News

শেয়ারহোল্ডারদের নগদ লভ্যাংশ দিলো ২ কোম্পানি

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৪:২৫, ১১ জুন ২০২৪

Google News
শেয়ারহোল্ডারদের নগদ লভ্যাংশ দিলো ২ কোম্পানি

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুটি কোম্পানির পরিচালনা পর্ষদের ঘোষিত নগদ লভ্যাংশ শেয়ারহোল্ডারদের ব্যাংক হিসাবে পাঠানো হয়েছে। ২০২৩ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের জন্য শেয়ারহোল্ডারদের জন্য এ লভ্যাংশ দিয়েছে দুই কোম্পানি। কোম্পানিগুলো হলো- ইস্টার্ন ব্যাংক পিএলসি ও ইউনাইটেড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

সোমবার (১০ জুন) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ইস্টার্ন ব্যাংক পিএলসি ও ইউনাইটেড ইন্স্যুরেন্সের ঘোষিত নগদ লভ্যাংশ বাংলাদেশ ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার নেটওয়ার্ক (বিইএফটিএন) সিস্টেমসের মাধ্যমে বিনিয়োগকারীদের কাছে পাঠানো হয়েছে।

ইস্টার্ন ব্যাংক ২০২৩ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছিল। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভায় শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে তা অনুমোদন করা হয়। ইউনাইটেড ইন্স্যুরেন্স ২০২৩ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছিল। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভায় শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে তা অনুমোদন করা হয়।

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের