মঙ্গলবার,

১৮ মে ২০২১

মেসিকে পেছনে ফেলে একুশ শতকে সেরা রোনালদো

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৯:১৬, ২৮ ডিসেম্বর ২০২০

আপডেট: ০৭:০১, ৯ জানুয়ারি ২০২১

মেসিকে পেছনে ফেলে একুশ শতকে সেরা রোনালদো

একুশ শতকে সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন পর্তুগালের মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদো

লিওনেল মেসি ও সাবেক ব্রাজিলিয়ান তারকা রোনালদিনহোকে পেছনে ফেলে গ্লোব সকার অ্যাওয়ার্ডের একুশ শতকের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন পর্তুগালের মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদো। রোববার দুবাইয়ে বিশাল এক অনুষ্ঠান আয়োজন করে তার হাতে এ পুরস্কার তুলে দেওয়া হয়।

রোনালদো ছাড়াও গ্লোব সকার অ্যাওয়ার্ডের একুশ শতকে সেরা নির্বাচিত হয়েছেন সাবেক বার্সা কোচ পেপ গার্দিওলা। সেরা ফুটবল ক্লাব রিয়াল মাদ্রিদ।

২০০১ থেকে ২০২০ সময়ের সেরা ফুটবলার, কোচ, ম্যানেজার ও ক্লাব নিয়ে বিভিন্ন ক্যাটাগরিতে এ পুরস্কারের আয়োজন করা হয়। শতাব্দী সেরা ফুটবলারদের তালিকায় মেসি-রোনালদিনহো ছাড়া আরও ছিলেন লিভারপুলের মোহামেদ সালাহ।

২০১১ সাল থেকে গ্লোব সকার অ্যাওয়ার্ডে বর্ষসেরা ফুটবলার নির্বাচনে গতবার টানা চতুর্থ ও মোট ষষ্ঠবারের মতো পুরস্কারটি জিতেছিলেন রোনালদো। এবারও পুরস্কার পাওয়ার পর চ্যাম্পিয়ন্স লিগের রেকর্ড ১৩৪ গোলের মালিক রোনালদো ভোট দেওয়া সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

রোনালদো বলেন, ‘এই পুরস্কারটি সামনে এগিয়ে যেতে অনুপ্রেরণা জোগাবে। সেরার স্বীকৃতি পাওয়াটা অনেক সম্মানের। আশা করি, বর্তমান দুরূহ পরিস্থিতি আগামী বছর কেটে যাবে। আমরা জীবনটা উপভোগ করতে পারব। ধন্যবাদ সবাইকে। আশা করি, এখনো অনেক বছর খেলতে পারব।’

সম্পর্কিত বিষয়: