শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৪ বৈশাখ ১৪৩১

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৪ বৈশাখ ১৪৩১

Radio Today News

দুই দিনব্যাপী মীর মশাররফ হোসেন সাহিত্য সম্মেলন উদ্বোধন

এম. দেলোয়ার হোসেন

প্রকাশিত: ১৭:০২, ২৭ মে ২০২৩

আপডেট: ১৭:৫০, ২৭ মে ২০২৩

Google News
দুই দিনব্যাপী মীর মশাররফ হোসেন সাহিত্য সম্মেলন উদ্বোধন

রাজবাড়ীতে দুই দিন ব্যাপী কথা সাহিত্যিক মীর মশাররফ হোসেন সাহিত্য সম্মেলন ২০২৩ এর শুভ উদ্ধোধন

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে রাজবাড়ীতে দুই দিন ব্যাপী কথা সাহিত্যিক মীর মশাররফ হোসেন সাহিত্য সম্মেলন ২০২৩  এবং  পদক ও সম্মাননা প্রদান অনুষ্ঠানের শুভ উদ্ধোধন করা হয়েছে। গতকাল (শুক্রবার) বিকাল ৫টা মীর মশাররফ হোসেন স্মৃতি সংসদের আয়োজনে রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠানের শুভ উদ্ধোধন করেন রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মীর মশাররফ হোসেন স্মৃতি সংসদের সভাপতি কবি সালাম তাসির। অনুষ্ঠানে  বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাজবাড়ী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড: ইমদাদুল হক বিশ্বাস, ভাইস চেয়ারম্যান মো: রকিবুল হাসান পিয়াল, ভারত থেকে আগত কথা সাহিত্যিক ড. আশরফী খাতুন, শিশু সাহিত্যিক হাসনাত আমজাদ, কথা সাহিত্যিক রফিকুর রশীদ সহ প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার পার্থ প্রতীম দাস ও  মীর মশাররফ হোসেন স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক মো: রাজ্জাকুল আলম। 

আজ ২৭ মে (শনিবার) আয়োজিত অনুষ্ঠানের দ্বিতীয় দিনে প্রধান অতিথি হিসেবে অংশ গ্রহণ করবেন একুশে পদক প্রাপ্ত কবি অসীম সাহা। সম্মানিত বিশেষ অতিথি হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অবসরপ্রাপ্ত সচিব কবি রাম চন্দ্র দাস। এছাড়া বিশেষ অতিহি রাজবাড়ী সরকারি কলেজের প্রাক্তণ অধ্যক্ষ ও কবি, লেখক, গবেষক অধ্যাপক ড. ফকীর আব্দুর রশীদ, ফরিদপুর সাহিত্য পরিষদের সভাপতি অধ্যাপক আলতাফ হোসেন, রাজবাড়ী আবোল-তাবোল শিশু সংগঠনের সভাপতি এ্যাড: দেবাহুতি চক্রবর্তী, রাজশাহী কবিকুঞ্জের সাধারণ সম্পাদক আরিফুল হক কুমার, আনন ফাউন্ডেশনের সভাপতি স.ম. শামছুল আলম, ব্রাক্ষণবাড়িয়ার নাসিরনগর সরকারি কলেজের অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) মো: জামিল ফোরকান।  

দ্বিতিয় দিন এ আয়োজনে অন্যতম অধ্যায় দেশ ও দেশের বাইরে থেকে আগত কবি/সাহিত্যিকদের পদক ও সম্মাননা ২০২২ ও ২০২৩ প্রদান । এ পদক ও সম্মাননায় প্রাপ্তি হবেন মীর মশাররফ হোসেন পদক ২০২২ এ সূদুর ভারত থেকে আগত কথা সাহিত্যিক ড. আসরফী খাতুন ও শিশু সাহিত্যিক হাসনাত আমজাদ, কাব্য সাহিত্যে শরীফ কায়কোবাদ, সংগীতে শাহিনুর বেগম পপি ও কাব্য সাহিত্যে ফারহানা জাহান মিনি। 

এছাড়া মীর মশাররফ হোসেন পদক- ২০২৩ এ ভূষিত হচ্ছেন কথা সাহিত্যে রফিকুর রশীদ, কাব্যসাহিত্যে ওবায়েদ আকাশ, লিটল ম্যাগাজিন আনোয়ার কামাল, নাট্যসাহিত্যে ও শিশু সংগঠক ম. নিজাম এবং কাব্য সাহিত্যে শাহ মুজতবা রশীদ আল কামাল।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের