রোববার,

২৮ এপ্রিল ২০২৪,

১৫ বৈশাখ ১৪৩১

রোববার,

২৮ এপ্রিল ২০২৪,

১৫ বৈশাখ ১৪৩১

Radio Today News

বিজিবি-বিএসএফ রিজিয়ন কমান্ডার ও ফ্রন্টিয়ারের সম্মেলন শুরু

যশোর প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৫৭, ২ সেপ্টেম্বর ২০২৩

Google News
বিজিবি-বিএসএফ রিজিয়ন কমান্ডার ও ফ্রন্টিয়ারের সম্মেলন শুরু

ছবিঃ রেডিও টুডে

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর যশোর ও রংপুর রিজিয়নের রিজিয়ন কমান্ডার এবং ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) এর সাউথ বেঙ্গল, নর্থ বেঙ্গল ও গৌহাটি ফ্রন্টিয়ারের ফ্রন্টিয়ার আইজি পর্যায়ে ০৪ দিনব্যাপী (০২-০৫ সেপ্টেম্বর ২০২৩) সীমান্ত সমন্বয় সম্মেলন আজ দুপুরে যশোরে শুরু হয়েছে।

যশোর শহরের একটি অভিজাত হোটেলের বল রুমে এই সম্মেলন শুরু হয়েছে বেলা সাড়ে ১২টায় ।

বিজিবি'র রংপুর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মোরশেদ আলম এর নেতৃত্বে ২১ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল সম্মেলনে অংশগ্রহণ করেছেন।
বাংলাদেশ প্রতিনিধিদলে বিজিবি'র যশোর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহমেদ সহ উভয় রিজিয়নের অধীনস্থ সংশ্লিষ্ট সেক্টর কমান্ডারগণ, বিজিবি'র স্টাফ অফিসারবৃন্দ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, ভূমি রেকর্ড ও
জরিপ অধিদপ্তর এবং যৌথ নদী কমিশনের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সম্মেলনে
অংশগ্রহণ করছেন। 

অপরদিকে, বিএসএফ সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের আইজি শ্রী আয়্যুষ মানি তিওয়ারি, আইপিএস  এর নেতৃত্বে ০৭ সদস্যের ভারতীয় প্রতিনিধিদল সম্মেলনে অংশগ্রহণ করছেন। ভারতীয় প্রতিনিধিদলে বিএসএফ নর্থ বেঙ্গল ও গৌহাটি ফ্রন্টিয়ারের আইজিগণ ছাড়াও সংশ্লিষ্ট সেক্টরের ডিআইজিগণ, বিএসএফের স্টাফ অফিসারবৃন্দ, ভারতের স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ প্রতিনিধিত্ব করছেন।

সম্মেলনে সমন্বিত সীমান্ত ব্যবস্থাপনা পরিকল্পনা কার্যকরভাবে বাস্তবায়ন, দুই বাহিনীর মধ্যে বিদ্যমান পারস্পরিক আস্থা ও সৌহার্দ্য বৃদ্ধি, দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়ন এবং পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে।

আগামী ০৫ সেপ্টেম্বর  'যৌথ আলোচনার দলিল স্বাক্ষরের মধ্য দিয়ে ০৪ দিনব্যাপী সীমান্ত সম্মেলন শেষ হবে। সীমান্ত সম্মেলন শেষে একই দিন ভারতীয় প্রতিনিধিদল দেশে প্রত্যাবর্তন করবেন।

এর আগে আজ সকালে ভারতীয় বিএসএফ প্রতিনিধি দলের সদস্যরা পেট্রাপোল বন্দর পেরিয়ে বেনাপোল বন্দরে প্রবেশ করলে বিজিবি’র  দক্ষিণ পশ্চিম রিজিয়নের পরিচালক অপারেশন লেঃ কর্ণেল  মোঃ আনোয়ারুল মাযহার ফুল দিয়ে অতিথিদের বরণ করে নেন।

পরে পুলিশ ও বিজিবির স্কটসহ কারে ভারতীয় প্রতিনিধিবৃন্দ সম্মেলন স্থলে পৌছালে বিজিবি’র  দক্ষিণ পশ্চিম রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল
শামীম আহমেদসহ উর্ধ্বতন কর্মকর্তারা তাদেরকে স্বাগত জানান।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের