বুধবার,

০৪ আগস্ট ২০২১,

১৯ শ্রাবণ ১৪২৮

পরীক্ষামূলক প্রকাশ

বুধবার,

০৪ আগস্ট ২০২১,

১৯ শ্রাবণ ১৪২৮

Radio Today News

স্বাস্থ্যবিধি মেনে ঈদ পালন করছে বন্দর নগরী চট্টগ্রাম

চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: ১৮:০০, ২১ জুলাই ২০২১

আপডেট: ০৮:২০, ২২ জুলাই ২০২১

স্বাস্থ্যবিধি মেনে ঈদ পালন করছে বন্দর নগরী চট্টগ্রাম

ত্যাগের উৎসব পবিত্র ঈদুল আজহায় বন্দর নগরী চট্টগ্রামে জমিয়াতুল ফালাহ মসজিদে সকাল সাড়ে ৭টায় প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে। সকাল সাড়ে ৮টায় আরো একটি ঈদ জামাত অনুষ্ঠিত হয়। প্রথম জামাতে সরকারি কর্মকর্তা এবং রাজনৈতিক নেতা ঈদের নামাজ আদায় করেন। প্রধান জামাতে ইমামতি করেন জমিয়াতুল ফালাহর সম্মানীত খতিব মাওলানা সৈয়দ আবু তালেব মুহাম্মদ আলাউদ্দিন।

স্বাস্থ্যবিধির কারণে বড়দের হাত ধরে ছোটদের ঈদ জামাতে অংশ নেয়ার যে চিরায়ত চিত্র যেমনটা ছিল না, তেমনি ছিল না নামাজ শেষে কোলাকুলিও।

নামাজ শেষে, মহান আল্লাহ তালার সন্তুষ্টির উদ্দেশ্যে পশু কোরবানী দেয়া হয়। পুরো নগরী জুড়ে অধিকাংশ কোরবানির পশু জবাই দেয়া হয়েছে সড়ক ও অলিগলিতে। নিজ উদ্যোগে অনেকে পশু রক্ত ও বর্জ্য পরিষ্কার করলেও কিছু এলাকায উম্মুক্ত অবস্থায় পশুর বর্জ্য পরে থাকতে দেখা গেছে।

এদিকে সিটি কর্পোরেশন বর্জ্য ব্যবস্থাপনার জন্য একটি নিয়ন্ত্রণ কক্ষ খুলেছে নগরীর দামপাড়ায়। সেখান থেকে কর্পোরেশনের কর্মকর্তারা বর্জ্য অপসারণ কার্যক্রম পরিচালনা করছেন। বর্জ্য অপসারনের জন্য কর্পোরেশন নগরীতে চার হাজারের মত সেবক ও দুইশ' ট্রাক-পিকআপ ও ভ্যান মোতায়ন করেছে।

সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ রেজাউল করিম নগরবাসীর প্রতি পশুর বর্জ্য নিদির্ষ্ট স্থানে রেখে নিয়ন্ত্রণ কক্ষের সাথে যোগাযোগের আহবান জানিয়েছেন। সন্ধ্যার মধ্যে নগরীকে পরিচ্ছন্ন করা সম্ভব হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এছাড়া জমিয়াতুল ফালাহ’র প্রধান ঈদ জামাতে, আগামী ২৩ জুলাই থেকে শুরু হওয়া লকডাউন পুরোপুরি মেনে চলার জন্য সবার প্রতি আহবান জানানো হয়।

রেডিওটুডে নিউজ/ইকে/এসআই

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের