শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

সরকার অসাম্প্রদায়িক দেশ গড়তে বদ্ধপরিকরঃ কৃষিমন্ত্রী

রেডিওটুডে ডেস্ক

প্রকাশিত: ২০:৫৫, ৩ অক্টোবর ২০২২

আপডেট: ২১:১৩, ৩ অক্টোবর ২০২২

Google News
সরকার অসাম্প্রদায়িক দেশ গড়তে বদ্ধপরিকরঃ কৃষিমন্ত্রী

বক্তব্য রাখছেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে বদ্ধপরিকর। টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলায় আজ সোমবার (৩ অক্টোবর) বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন ও হিন্দু ধর্মাবলম্বীদের সঙ্গে শারদীয় শুভেচ্ছা বিনিময়কালে এমন মন্তব্য করেন তিনি।

কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেন, ‘অসাম্প্রদায়িক চেতনার বিরুদ্ধে একটি স্বার্থান্বেষী, সুবিধাবাদী ও ধর্মান্ধ গোষ্ঠী তৎপর রয়েছে, যারা সাম্প্রদায়িক চেতনা ও ধর্ম হাতিয়ার হিসেবে ব্যবহার করে রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করে ক্ষমতায় আসতে চায় ও মানুষকে শোষণ- শাসন করতে চায়। এই অপশক্তির বিরুদ্ধে আমাদের সচেতন থাকতে হবে। এই শারদীয় দুর্গোৎসবে সবাইকে সম্মিলিতভাবে শপথ নিতে হবে, সাম্প্রদায়িক শক্তিকে আমরা প্রতিহত-প্রতিরোধ করব এবং বাংলার মাটি থেকে নির্মূল করব।’

দুর্গাপূজাকে কেন্দ্র করে কেউ যদি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়, তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান মন্ত্রী।

মন্ত্রী বলেন, পূজা হিন্দুদের হলেও উৎসবটা হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টানসহ জাতিধর্ম বর্ণ নির্বিশেষে সকল সম্প্রদায়ের, সকল মানুষেরই। এই শারদোৎসবে আসুন আমরা শপথ নেই- সকল অন্যায়-অবিচার, শোষণের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হব। সকল মানুষের উন্নয়ন ও কল্যাণের জন্য আমরা নিয়োজিত থাকব এবং যেকোনো মূল্যে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি অটুট রাখব।

রেডিওটুডে নিউজ/এসবি/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের