শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

গুচ্ছের ‘সি’ ইউনিটের ফল প্রকাশ আজ

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১১:৪৮, ২৯ মে ২০২৩

Google News
গুচ্ছের ‘সি’ ইউনিটের ফল প্রকাশ আজ

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল আজ সোমবার প্রকাশ করা হতে পারে।

গত শনিবার (২৭ মে) দুপুর ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত দেশের ১৯টি কেন্দ্রে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে জানিয়ে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির আহ্বায়ক এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফরিদ উদ্দিন বলেন, ‘ব্যবসায় শিক্ষা অনুষদের ৩ হাজার ৩৩২টি আসনের বিপরীতে সারাদেশে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৩৯ হাজার ৮৬৪ জন। এরমধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেছে ৩৮ হাজার ৩৪৮ জন শিক্ষার্থী যা শতকরায় ৯৬ দশমিক ১৯৭ শতাংশ।’ তিনি বলেন, ‘কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। আমরা দ্রুত সময়ের মধ্যে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশের চেষ্টা করব।’

কবে নাগাদ ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হতে পারে এমন প্রশ্নের জবাবে উপাচার্য বলেন, ‘বিভিন্ন কেন্দ্র থেকে খাতা আসা শুরু হয়েছে। সব কেন্দ্রের খাতা আসার পর ও এমআর শিট মূল্যায়ণের কাজ শুরু হবে। কোনো সমস্যা না হলে আগামী সোমবার (২৯ মে) ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে।’ এই ভর্তি পরীক্ষায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ৯৫.৭৬ শতাংশ পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। জবি কেন্দ্রে মোট পরিক্ষার্থী ছিল ১৫ হাজার ৯শত ২১ জন। উপস্থিত হয়েছিল ১৫ হাজার ২শত ৪৬ জন। আর অনুপস্থিত ছিল ৬৭৫ জন।

সুষ্ঠু ও সুন্দরভাবে উৎসবমুখর পরিবেশে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। মোট তিনটি ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্যে দুই ইউনিটের পরীক্ষা শেষ হয়েছে, ৩ জুন এ ইউনিটের পরীক্ষার মাধ্যমে শেষ হবে গুচ্ছ পরীক্ষা।

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের