বুধবার,

০৮ মে ২০২৪,

২৫ বৈশাখ ১৪৩১

বুধবার,

০৮ মে ২০২৪,

২৫ বৈশাখ ১৪৩১

Radio Today News

খুবি আয়োজিত ‘থার্স্ট অপটিমিস্ট ২.০’ এ চ্যাম্পিয়ন রুয়েটের মেহেদি

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০৪:২৫, ২২ নভেম্বর ২০২১

Google News
খুবি আয়োজিত ‘থার্স্ট অপটিমিস্ট ২.০’ এ চ্যাম্পিয়ন রুয়েটের মেহেদি

‘থার্স্ট অপটিমিস্ট ২.০’ এর বিজয়ীরা

রোটার‍্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটি আয়োজিত আন্তঃবিশ্ববিদ্যালয় কুইজ প্রতিযোগিতা ‘থার্স্ট অপটিমিস্ট ২.০’ এ চ্যাম্পিয়ন হয়েছেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) মেহেদি হাসান। চূড়ান্ত পর্বে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয় ও খুলনা মেডিকেল কলেজের প্রতিযোগীদের পেছনে ফেলে চ্যাম্পিয়ন হন তিনি।

শনিবার সন্ধ্যায় ভার্চুয়াল মিটিং অ্যাপ জুমের মাধ্যমে প্রতিযোগিতাটির চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। 

সমাপনী পর্বে প্রধান অতিথি হিসেবে থেকে বিজয়ীর নাম ঘোষণা করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক পরিচালক অধ্যাপক মো. শরীফ হাসান লিমন। এসময় তিনি রোটার‍্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটির বিভিন্ন কার্যক্রমের প্রশংসা করেন।

প্রতিযোগিতায় দ্বিতীয় হয়েছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মো. মহসিন হাবিব, তৃতীয় খুলনা মেডিকেল কলেজের শাহরিয়া জামান সিফাত, চতুর্থ ও পঞ্চম হয়েছেন যথাক্রমে খুলনা বিশ্ববিদ্যালয়ের মো. হেলাল উদ্দিন ও মো. ইমরান হোসেন। বিজয়ীদের নগদ অর্থ পুরস্কার দেওয়া হবে।

এছাড়া প্রতিযোগিতায় সেরা ক্যাম্পাস অ্যাম্বাসেডর নির্বাচিত হয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের রুবাইয়া শারমিন ঐশি ও বুটেক্সের অর্চি অনুপমা রায়। সেরা কন্ট্রিবিউটর নির্বাচিত  হয়েছেন খুবির আবু সাইদ ইমরান ও ফাতিমা রহমান মিমি। 

র‍্যোটার‍্যাক্টর সাদিয়া তাবাস্সুম ও র‍্যোটার‍্যাক্টর মো. তরিকুল ইসলাম তুষারের সঞ্চালনায় সমাপনী পর্বে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ পুলিশের অ্যাডিশনাল ডিআইজি আবু সুফিয়ান, ডিস্ট্রিক্ট রোটার‍্যাক্ট কমিটির চেয়ারম্যান শুভাশিস ভট্টাচার্য (মলয়), রোটার‍্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটির চাটার্ড প্রেসিডেন্ট এটিএম কামরুজ্জামান অপু। 

অনুষ্ঠানের উদ্বোধন করেন রোটার‍্যাক্ট ডিস্ট্রিক্ট ৩২৮১-এর ডিস্ট্রিক্ট রোটার‍্যাক্ট রিপ্রেজেনটেটিভ (ডিআরআর) মো. মোস্তাফিজুর রহমান। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আন্তঃবিশ্ববিদ্যালয় কুইজ প্রতিযোগিতা আয়োজক কমিটির চেয়ারম্যান মো. মহিবুল হাসান মুনশাদ এবং সভাপতিত্ব করেন রোটার‍্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটির সভাপতি মাহামুদুল হাসান মিল্লাত।

উল্লেখ্য, গত ৩০ অক্টোবর প্রিলিমিনারি রাউন্ডের মধ্য দিয়ে চার পর্বের এ কুইজ প্রতিযোগিতা শুরু হয়। দেশের সকল সরকারি, বেসরকারি বিশ্ববিদ্যালয় সহ মেডিকেল এবং ডেন্টাল কলেজের প্রায় ১ হাজার ২০০ শিক্ষার্থী এতে অংশ নেয়। অনুষ্ঠানটির রেডিও পার্টনার ছিলো রেডিও টুডে। 

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের