শনিবার,

১৮ মে ২০২৪,

৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শনিবার,

১৮ মে ২০২৪,

৪ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

জেনে নিন ইউটিউবে আসছে নতুন চমক

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২০:০২, ৭ মে ২০২৪

Google News
জেনে নিন ইউটিউবে আসছে নতুন চমক

অবশেষে ইউটিউব তার প্রিমিয়াম ব্যবহারকারীদের জন্যে নতুন একটি এআই সুবিধা যুক্ত করতে যাচ্ছে। এর ফলে ইউটিউবের প্রিমিয়াম ব্যবহারকারীরা স্বচ্ছন্দে ভিডিওর উল্লেখযোগ্য দৃশ্য দেখার সুযোগ পাবে ‘জাম্প অ্যাহেড’ নামের কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) সাহায্যে। ব্যবহারকারী নতুন এ সুবিধা কাজে লাগিয়ে ইংরেজি ভাষায় তৈরি আকারে বড় যেকোনো ভিডিওর উল্লেখযোগ্য দৃশ্যগুলো দেখতে পারবেন। ফলে কম সময়ে পুরো ভিডিও দেখা যাবে।

ভারতীয় সংবাদমাধ্যমে ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে বলা হয়, ভিডিওতে বারবার ডাবল ট্যাপ করে ১০ সেকেন্ড বাড়িয়ে দেখার দিন চলে গেছে। এখন জাম্প অ্যাহেড কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির মাধ্যমে  ভিডিওর বিষয়বস্তু পর্যালোচনা করে উল্লেখযোগ্য দৃশ্য শনাক্ত করে ব্যবহারকারীদের দেখাবে ইউটিউব। এর ফলে বারবার ভিডিও স্কিপ না করে সহজেই উল্লেখযোগ্য দৃশ্যগুলো দেখতে পারবেন ব্যবহারকারীরা।

জাম্প অ্যাহেড সুবিধা চালু হলে ইউটিউবে থাকা ভিডিওর নিচে নতুন একটি বাটন দেখা যাবে। বাটনটিতে ক্লিক করলেই ভিডিওর উল্লেখযোগ্য দৃশ্যগুলো দেখা যাবে। তবে বাটনটিতে ক্লিক না করলে বর্তমানের মতোই পুরো ভিডিও দেখতে পারবেন ব্যবহারকারীরা।  

প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্রে বসবাসকারী প্রিমিয়াম সংস্করণ ব্যবহারকারীরা জাম্প অ্যাহেড সুবিধা ব্যবহার করতে পারবেন ইউটিউব অ্যান্ড্রয়েড অ্যাপের মাধ্যমে। পর্যায়ক্রমে অন্য দেশেও এ সুবিধা চালু করা হবে।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের