রোববার,

১৯ মে ২০২৪,

৫ জ্যৈষ্ঠ ১৪৩১

রোববার,

১৯ মে ২০২৪,

৫ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

সেনা অভিযানে কেএনএফ সন্ত্রাসী নিহত: আইএসপিআর

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৯:৩৩, ৭ মে ২০২৪

Google News
সেনা অভিযানে কেএনএফ সন্ত্রাসী নিহত: আইএসপিআর

বান্দরবানে সেনাবাহিনীর অভিযানে কুকি–চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) এক সশস্ত্র সন্ত্রাসী নিহত হয়েছে। আজ মঙ্গলবার রুমা উপজেলার দুর্গম দার্জিলিং পাড়ায় এই অভিযান পরিচালিত হয়। গণমাধ্যমে পাঠানো আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অভিযানে কেএনএ সন্ত্রাসীদের ব্যবহার করা বাঙ্কার, পর্যবেক্ষণ চৌকি ছাড়াও ৩টি একে-২২ রাইফেল, ১টি শটগান, ৭১ রাউন্ড তাজা অ্যামোনিশন, ১৫৭ রাউন্ড শটগান অ্যামোনিশন, বিপুল পরিমাণ বিস্ফোরক সরঞ্জামাদি, ১টি ড্রোন, ৩টি জুম্মল্যান্ডের পতাকা ও মোবাইল ফোনসহ ওয়াকিটকি উদ্ধার করা হয়।

উল্লেখ্য, গত ২ এপ্রিল রুমার সোনালী ব্যাংকে ডাকাতি করে অর্থ লুট করে একদল অস্ত্রধারী। পুলিশের ১০টি এবং আনসার সদস্যের ৪টি অস্ত্রও লুট করে নিয়ে যায় তারা। অপহরণ করা হয় ব্যাংকটির ম্যানেজার নেজাম উদ্দিনকে। তবে দু’দিন পর রুমার একটা পাহাড়ি এলাকা থেকে ছাড়া পান তিনি।

রুমার ঘটনার ১৭ ঘণ্টা পর থানচি উপজেলার সোনালী ও কৃষি ব্যাংকের দুটি শাখা থেকে সাড়ে ১৭ লাখ টাকা লুট করে অস্ত্রধারীরা। দুটি ঘটনায় পাহাড়ে সশস্ত্র সংগঠন ‘কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট-কেএনএফ’ জড়িত বলে জানিয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সন্ত্রাসীদের বিরুদ্ধে রুমা ও থানচিতে অভিযান চালাচ্ছে সেনাবাহিনী, বিজিবি, র‍্যাব ও পুলিশের যৌথ বাহিনী। এ পর্যন্ত যৌথ অভিযানে কেএনএফের ৭৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের