বুধবার,

০৪ আগস্ট ২০২১,

১৯ শ্রাবণ ১৪২৮

পরীক্ষামূলক প্রকাশ

বুধবার,

০৪ আগস্ট ২০২১,

১৯ শ্রাবণ ১৪২৮

Radio Today News

ঢাবি ও ৭ কলেজের ভর্তি পরীক্ষার নতুন তারিখ ঘোষণা: ১ অক্টোবর শুরু

রেডিও টুডে রিপোর্ট

প্রকাশিত: ১৮:৪২, ১৩ জুলাই ২০২১

আপডেট: ১৯:২৫, ১৩ জুলাই ২০২১

ঢাবি ও ৭ কলেজের ভর্তি পরীক্ষার নতুন তারিখ ঘোষণা: ১ অক্টোবর শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার তারিখ পুনঃনির্ধারণ করা হয়েছে। একই সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত রাজধানীর ৭ সরকারি কলেজের একই সেশনের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার তারিখও ঘোষণা করা হয়েছে।

আজ মঙ্গলবার (১৩ জুলাই) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সিদ্ধান্ত অনুযায়ী, অক্টোবর মাসের ১ তারিখ ‘ক’ ইউনিটের (বিজ্ঞান অনুষদ) পরীক্ষার মধ্যদিয়ে বিশ্ববিদ্যালয়টির ভর্তি পরীক্ষা শুরু হবে। ‘খ’ ইউনিটের (কলা অনুষদ) পরীক্ষা অনুষ্ঠিত হবে ২ অক্টোবর, ‘চ’ ইউনিটের (চারুকলা অনুষদ) ৯ অক্টোবর, ‘গ’ ইউনিটের (ব্যবসায় শিক্ষা অনুষদ) পরীক্ষা ২২ অক্টোবর ও ‘ঘ’ ইউনিটের (সামাজিকবিজ্ঞান অনুষদ) পরীক্ষা ২৩ অক্টোবর।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের বিজ্ঞান অনুষদের পরীক্ষা ২৯ অক্টোবর, ৩০ অক্টোবর কলা ও সামাজিকবিজ্ঞান অনুষদ, ৫ নভেম্বর বাণিজ্য অনুষদ এবং গার্হস্থ্য অর্থনীতি কলেজের পরীক্ষা ১২ নভেম্বর অনুষ্ঠিত হবে।

ডিনস কমিটির সভায় সিদ্ধান্ত হওয়া এ তারিখগুলো অন্য কোনো বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার তারিখের সঙ্গে সাংঘর্ষিক হয় কি না কিংবা এসব তারিখে জাতীয় কোনো অনুষ্ঠান আছে কি না, এগুলো দেখে আগামীকাল বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এগুলোর অনুমোদন দেবেন বলে জানা গেছে।

এ নিয়ে তৃতীয় দফায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার তারিখ পেছানো হলো। প্রথম দফায় ঘোষিত তারিখ অনুযায়ী ২১ মে থেকে ৫ জুন পর্যন্ত এ পরীক্ষা আয়োজনের কথা থাকলেও করোনা পরিস্থিতির কারণে গত ২৯ এপ্রিল তা পরিবর্তন করা হয়। সেদিন ৩১ জুলাই থেকে ১৪ আগস্ট পর্যন্ত পরীক্ষা আয়োজনের সিদ্ধান্ত হয়েছিল, যা আজ আবার পরিবর্তন করা হল।
 

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের