শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

Radio Today News

ঢাবির ডিন নির্বাচনে সবকটিতেই আওয়ামীপন্থী নীলদলের প্রার্থীদের জয়

ঢাবি প্রতিনিধি

প্রকাশিত: ০১:১৩, ১৪ জানুয়ারি ২০২২

আপডেট: ০১:১৬, ১৪ জানুয়ারি ২০২২

Google News
ঢাবির ডিন নির্বাচনে সবকটিতেই আওয়ামীপন্থী নীলদলের প্রার্থীদের জয়

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ ১০টি অনুষদের ডিন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থক শিক্ষকদের নীল দল সব কটিতেই জয় পেয়েছে। দুই অনুষদে বিএনপি-জামায়াত সমর্থক সাদা দলের প্রার্থী না থাকায় নীল দলের দুই শিক্ষক নির্বাচিত হয়েছেন বিনা প্রতিদ্বন্দ্বিতায়।

বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত ডিন নির্বাচনের ভোটগ্রহণ হয়। ভোট গণনা শেষে দুপুর ২টায় ফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার ও বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. মমতাজ উদ্দিন আহমেদ।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়া দুই শিক্ষক হলেন আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদে ডিজাস্টার সায়েন্স অ্যান্ড ক্লাইমেট রেজিলিয়েন্স বিভাগের অধ্যাপক মো. জিল্লুর রহমান এবং আইন অনুষদের আইন বিভাগের অধ্যাপক মো. রহমত উল্লাহ।

কলা অনুষদে নীল দল থেকে ১৫৪ ভোট পেয়ে জয়ী হয়েছেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক আবদুল বাছির, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা দলের মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান পেয়েছেন ৮০ ভোট।

বিজ্ঞান অনুষদে নীল দল থেকে ১০৭ ভোট পেয়ে জিতেছেন ফলিত গণিত বিভাগের অধ্যাপক মো. আবদুস সামাদ, তার প্রতিদ্বন্দ্বী সাদা দলের অধ্যাপক মো. এমরান কাইয়ুম পেয়েছেন ৩৪ ভোট।

ব্যবসায় শিক্ষা অনুষদে নীল দল থেকে ১২১ ভোট পেয়ে জয়ী হয়েছেন অর্গানাইজেশন স্ট্র্যাটেজি অ্যান্ড লিডারশিপ বিভাগের মোহাম্মদ আবদুল মঈন, প্রতিদ্বন্দ্বী সাদা দলের প্রার্থী অধ্যাপক মো. জাহাঙ্গীর আলম চৌধুরী পেয়েছেন ৬১ ভোট।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের