রোববার,

২২ মে ২০২২,

৮ জ্যৈষ্ঠ ১৪২৯

রোববার,

২২ মে ২০২২,

৮ জ্যৈষ্ঠ ১৪২৯

Radio Today News

৭ কলেজের পরীক্ষা সশরীরে চলমান রাখার সিদ্ধান্ত

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২০:০৬, ২৩ জানুয়ারি ২০২২

আপডেট: ২১:১৩, ২৩ জানুয়ারি ২০২২

৭ কলেজের পরীক্ষা সশরীরে চলমান রাখার সিদ্ধান্ত

প্রতীকী ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের স্থগিত হওয়া পরীক্ষা সশরীরে স্বাস্থ্যবিধি মেনে চলমান রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

রবিবার (২৩ জানুয়ারি) দুপুরে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং অধিভুক্ত সাত কলেজ কর্তৃপক্ষের ভার্চুয়াল বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

ঢাকা কলেজের অধ্যক্ষ ও সাত কলেজের সমন্বয়ক অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার গণমাধ্যমকে জানান, ভার্চুয়াল বৈঠকে পরীক্ষা চলমান রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে৷ সেশনজট এড়ানোর জন্যই এমন সিদ্ধান্ত।

যথাযথ স্বাস্থ্যবিধি মেনেই অনুষ্ঠিত হবে পরীক্ষাগুলো৷ অধিভুক্ত সাত কলেজের পরীক্ষা চলমান রাখার সিদ্ধান্ত নেয়ায় শিক্ষামন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন অধ্যক্ষ৷

ভার্চুয়াল সেই বৈঠকে পরীক্ষা চলমান রাখার সিদ্ধান্তের পরপরই স্থগিত হওয়া পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক কার্যালয়।

নতুন সূচি অনুযায়ী, ২০১৮ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্সের ২২ ও ২৫ জানুয়ারির পরীক্ষার পরিবর্তিত তারিখ যথাক্রমে আগামী ২৬ ও ২৯ জানুয়ারি। এছাড়া ২০১৮ সালের মাস্টার্স প্রথম পর্বের ২৩ ও ২৬ জানুয়ারির পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২৬ ও ২৯ জানুয়ারি৷

উক্ত ভার্চুয়াল বৈঠকে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিবসহ সাত কলেজের অধ্যক্ষরা উপস্থিত ছিলেন৷

শনিবার (২২ জানুয়ারি) কোনোরূপ নোটিশ ছাড়া পরীক্ষা স্থগিতের প্রতিবাদে রাজধানীর নীলক্ষেত মোড় অবরোধ করে সাত কলেজের ডিগ্রির শিক্ষার্থীরা। 

রেডিওটুডে নিউজ/এসএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের