সোমবার,

২৪ জানুয়ারি ২০২২,

১০ মাঘ ১৪২৮

সোমবার,

২৪ জানুয়ারি ২০২২,

১০ মাঘ ১৪২৮

Radio Today News

দেশে মোট ওমিক্রন শনাক্ত রোগী ৩০ জন

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৫:৫৬, ১০ জানুয়ারি ২০২২

দেশে মোট ওমিক্রন শনাক্ত রোগী ৩০ জন

ফাইল ছবি

গত চব্বিশ ঘণ্টায় সারাদেশে করোনায় ৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪৯১ জন। এর মধ্যে করোনার নতুন ধরণ ওমিক্রনে আক্রান্ত হয়েছেন ৯ জন। সবমিলে গত ১০ ডিসেম্বর থেকে সোমবার (১০ জানুয়ারি) পর্যন্ত ওমিক্রন আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩০ জনে। 

সাম্প্রতিক সময়ে সারা বিশ্বে বেড়েছে করোনার সংক্রমণ। বাংলাদেশেও এ হার উর্ধ্বমূখী। সর্বশেষ তথ্য অনুযায়ি দেশে করোনায় শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৯৩ হাজার ৭০০ জনে। এর আগে শনিবার (৮ মার্চ) দেশে একজনের মৃত্যু হয়। একই সময়ে নতুন রোগী হিসেবে শনাক্ত হয় ১ হাজার ১১৬ জন।

এদিকে করোনার জিনোমের উন্মুক্ত বৈশ্বিক তথ্যভান্ডার জার্মানির গ্লোবাল ইনিশিয়েটিভ অন শেয়ারিং অল ইনফ্লুয়েঞ্জা ডেটা (জিআইএসএআইডি) থেকে বাংলাদেশে সর্বশেষ কতজন ওমিক্রনে আক্রান্ত হয়েছে সেই তথ্য পাওয়া গেছে।

গত শুক্রবার বাংলাদেশে ওমিক্রনে আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ২০। কিন্তু তিন দিনের ব্যবধানে এই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩০ জনে। এদের সবাই রাজধানী ঢাকার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘণ্টায় ২২ হাজার ১২৫ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২১ হাজার ৯৮০টি নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়ালো ১ কোটি ১৬ লাখ ৭১ হাজার ৭৯৫টিতে। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৬ দশমিক ৭৮ শতাংশ। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬৫ শতাংশ।

দেশে ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২১৭ জন। এ নিয়ে মোট সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৫০ হাজার ৯০৫ জনে। সুস্থতার হার ৯৭ দশমিক ৩১ শতাংশ। ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হন। আর করোনায় দেশে প্রথম মৃত্যু হয় ওই বছরের ১৮ মার্চ।

রেডিওটুডে নিউজ/এমএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের