মঙ্গলবার,

২৮ সেপ্টেম্বর ২০২১,

১২ আশ্বিন ১৪২৮

পরীক্ষামূলক প্রকাশ

মঙ্গলবার,

২৮ সেপ্টেম্বর ২০২১,

১২ আশ্বিন ১৪২৮

Radio Today News

২৪ জন রুশ রাষ্ট্রদূতকে বহিষ্কার করবে যুক্তরাষ্ট্র

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১১:০৮, ৩ আগস্ট ২০২১

২৪ জন রুশ রাষ্ট্রদূতকে বহিষ্কার করবে যুক্তরাষ্ট্র

মার্কিন যুক্তরাষ্ট্রের সরকার ২৪ জন রুশ রাষ্ট্রদূতকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে এবং তাদেরকে আগামী ৩ সেপ্টেম্বরের মধ্যে আমেরিকার ভূমি ত্যাগ করতে বলেছে। মার্কিন যুক্তরাষ্ট্রে নিযুক্ত রুশ রাষ্ট্রদূত আনাতোলি অ্যান্টোনভ গতকাল (সোমবার) এ তথ্য জানিয়েছেন।

আইবিসি নিউজ জানিয়েছে, রাশিয়ায় মার্কিন দূতাবাস ও কনস্যুলেটগুলো থেকে অন্তত ২০০ রুশ কর্মীকে বহিষ্কারের কয়েক দিনের মধ্যে ওয়াশিংটন এ পদক্ষেপ নিল।

উল্লেখ্য যে, মার্কিন সরকার দেশটির প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার কথিত হস্তক্ষেপ ও আমেরিকায় সাইবার হামলা চালানোর জন্য মস্কোকে দায়ী করে গত মার্চ মাসে রুশ কূটনীতিকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার হুমকি দেয়। এরপর আমেরিকা ও রাশিয়া পরস্পরের আটজন করে কূটনীতিককে বহিষ্কার করে।

রুশ রাষ্ট্রদূত অ্যান্টোনভ বলেন, যে ২৪ কূটনীতিককে আমেরিকা বহিষ্কার করেছে তাদের স্থলে নতুন কূটনীতিক পাঠানো সম্ভব হবে না কারণ, আমেরিকা হঠাৎ করে রুশ কূটনীতিকদের ভিসা দেয়ার আইন কঠিন করে ফেলেছে।

তিনি বলেন, তার দেশের কূটনীতিকদের কাল্পনিক অভিযোগে বহিষ্কার করছে আমেরিকা।

গত বছরের সেপ্টেম্বরে আমেরিকায় নিযুক্ত রুশ কূটনীতিকদের দায়িত্ব পালনের মেয়াদ কমিয়ে তিন বছর করে দেয় ওয়াশিংটন। অন্য কোনো দেশের কূটনীতিকদের বিরুদ্ধে এমন ব্যবস্থা নেয়া হয়নি। পার্সটুডে

রেডিওটুডে নিউজ/এসআই

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের