মঙ্গলবার,

৩০ এপ্রিল ২০২৪,

১৭ বৈশাখ ১৪৩১

মঙ্গলবার,

৩০ এপ্রিল ২০২৪,

১৭ বৈশাখ ১৪৩১

Radio Today News

যুক্তরাষ্ট্রে বন্যায় ২১ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৫:৪১, ২৩ আগস্ট ২০২১

আপডেট: ১৯:০২, ২৩ আগস্ট ২০২১

Google News
যুক্তরাষ্ট্রে বন্যায় ২১ জনের মৃত্যু

যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের মধ্যাঞ্চলে বন্যায় দুই শিশুসহ অন্তত ২১ জন প্রাণ হারিয়েছেন।  নিখোঁজ রয়েছেন  আরও ২০ জন। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছেন মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।

অন্যদিকে হারিকেন হেনরি তার গতি কমিয়ে রোববার সকাল নাগাদ মৌসুমি ঘূর্ণিঝড়ে রূপ নিয়ে রোড আইল্যান্ড অঙ্গরাজ্যে আঘাত হেনেছে।

টেনেসি অঙ্গরাজ্যের ওয়েভারলি এলাকার পুলিশ ও ফায়ার সার্ভিসের প্রধান গ্রান্ট গিলেস্পি বলেন, ‘গত কয়েকদিন আমাদের ভয়াবহ প্রাণহানির অভিজ্ঞতার মধ্য দিয়ে যেতে হয়েছে।’ এই ওয়েভারলিতেই স্থানীয় সময় শনিবার দিনে ২০ জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। এ ছাড়া অন্য একটি শহরে একজনের মৃত্যু হয়েছে।

অন্যদিকে প্রথমে নিখোঁজের সংখ্যা ৪৫ জন বলা হলেও পরে তা সংশোধন করে ২০ জনের কথা জানানো হয়। ব্যাপক ঝড়ে মোবাইল নেটওয়ার্ক বিঘ্নিত হওয়ায় নিখোঁজদের বিষয়ে সঠিক তথ্য পেতে অসুবিধা হচ্ছে।

টেনেসির রাজধানী শহর ন্যাশভিলে অঙ্গরাজ্যের গভর্নর বিল লি ওয়েভারলিতে প্রাণহানি, জনজীবনের দুর্বিষহ অবস্থা ও ক্ষয়ক্ষতি তুলে ধরতে আলাদা সংবাদ সম্মেলন করেন। সেখানে তিনি বলেন, বাড়ি-ঘর পানিতে তলিয়ে গেছে এবং পানিতে গাড়ি ভেসে অন্য এলাকায় চলে গেছে। হৃদয়বিদারক পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে মানুষের জীবন।

বন্যায় ওয়েভারলির মানুষজনের ঘরবাড়ি, স্কুল ও অন্যান্য অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে। এসব মেরামতে সরকারি সহায়তার প্রয়োজন হবে বলে জানিয়েছেন ওয়েভারলি শহরের পুলিশ ও ফায়ার সার্ভিসের প্রধান গ্রান্ট গিলেস্পি।

রেডিওটুডে নিউজ//এসএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের