বৃহস্পতিবার,

০২ ফেব্রুয়ারি ২০২৩,

২০ মাঘ ১৪২৯

বৃহস্পতিবার,

০২ ফেব্রুয়ারি ২০২৩,

২০ মাঘ ১৪২৯

Radio Today News
bangas biscuit

`স্ত্রীর মান ভাঙাতে` ব্যতিক্রমী ছুটির আবেদন

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৩:৩৩, ২২ জানুয়ারি ২০২৩

`স্ত্রীর মান ভাঙাতে` ব্যতিক্রমী ছুটির আবেদন

ছুটি মঞ্জুর করতে কর্মীরা আবেদনপত্রে কত কারণই না দেখান। অসুস্থতা, অনুষ্ঠান,বেড়ানোসহ অনেক রকম কারণ থাকে ছুটির আবেদনে। তাই বলে স্ত্রীর মান ভাঙাতে ছুটির আবেদন করার উদাহরণ কমই দেখা যায়। ভারতের উত্তরপ্রদেশের মহারাজগঞ্জের এক পুলিশ সদস্য এমনই এক ব্যতিক্রমী ছুটির আবেদন জানিয়ে পুলিশ সুপারের কাছে চিঠি লিখেছেন।

প্রতিবেদন অনুয়ায়ী, বিয়েতে বেশি ছুটি পাননি ওই পুলিশ সদস্য। তাই বিয়ের পরের দিনই কাজে যোগ দিতে হয়েছিল তাকে। মেয়ের বিদায়ের পর, সদ্য বিয়ে করা স্ত্রীকে বাবার বাড়িতেই রেখে এসেছিলেন। তার পর থেকে যত বারই ফোনে কথা বলতে চেষ্টা করেছেন ওই পুলিশ সদস্যর সদ্য বিবাহিত স্ত্রী এড়িয়ে গিয়েছেন তাকে। শেষ পর্যন্ত সত্যি কারণ দেখিয়েই থানার পুলিশ সুপারের কাছে ছুটির আবেদন করেন ওই পুলিশ সদস্য।

হিন্দি ভাষায় ছুটি নেওয়ার কারণ লেখা হয়েছে আবেদনপত্রে । পুলিশ সুপারকে উদ্দেশ্য করে লেখা সেই চিঠিতে পুলিশ সদস্য লিখেছেন, 'স্ত্রী রাগ করেছে। যত বার ফোন করেছি, এক বারও কথা বলেনি। সামনে না গেলে কথা বলবেও না'। পুলিশ কনস্টেবল তার চিঠিতে উল্লেখ করেছেন, স্ত্রীকে প্রতিশ্রুতি দিয়েছিলেন তিনি তার ভাগ্নের জন্মদিনে বাড়িতে আসবেন। কিন্তু ছুটি ছাড়া তিনি বাড়ি যেতে পারছেন না।

নিজের হাতে লেখা পুলিশ সদস্যর ওই আবেদনপত্রের ছবিটি সমাজমাধ্যমে পোস্ট করা মাত্রই ভাইরাল হয়ে যায়। অনেকেই সমাজিকমাধ্যমে নানা মন্তব্য করেছেন। কেউ লিখেছেন, 'ভালবাসার এমন সরল উদাহরণ আর হয় না', আবার কেউ লিখেছেন, 'সরকারি চাকরি করলেও ছুটি পাওয়া যায় না'?

আবেদনটি পড়ে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা ওই কনস্টেবলকে শেষ পর্যন্ত পাঁচ দিনের ছুটির অনুমোদন দেন।

রেডিওটুডে নিউজ/মুনিয়া

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের