সোমবার,

১৫ এপ্রিল ২০২৪,

২ বৈশাখ ১৪৩১

সোমবার,

১৫ এপ্রিল ২০২৪,

২ বৈশাখ ১৪৩১

Radio Today News

নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে তেল আবিবে তুমুল বিক্ষোভ

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১০:০০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

Google News
নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে তেল আবিবে তুমুল বিক্ষোভ

ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে দেশটির রাজধানী তেল আবিবে তুমুল বিক্ষোভ চলছে। গতকাল শনিবার বিক্ষোভ থেকে অন্তত ২১ জনকে আটক করেছে পুলিশ। কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

তেল আবিবের পুলিশ সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে বলেছে, বিক্ষোভকারীরা সড়কে যান চলাচলে বাধা সৃষ্টি করেছিল। তারা পুলিশের কোনো নির্দেশনা মানেনি। এ জন্য বিক্ষোভস্থল থেকে ২১ জনকে আটক করা হয়েছে। তারা বিক্ষোভকারী নয়, তারা মূলত ‘দাঙ্গাকারী’।

আল জাজিরার সাংবাদিকেরা জানিয়েছেন, বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ জলকামান ব্যবহার করেছে। এ সময় পুলিশ ও বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষ হয়। তেল আবিব ছাড়াও ইসরায়েলের আরও বেশ কয়েকটি শহরে বিক্ষোভ হয়েছে।

বিক্ষোভকারীদের দাবি, হামাসের কাছে জিম্মি থাকা ইসরায়েলিদের ছাড়িয়ে আনতে ব্যর্থ হয়েছেন নেতানিয়াহু। তাঁর আর প্রধানমন্ত্রীর পদে থাকার অধিকার নেই। অবিলম্বে তাঁর পদত্যাগ করতে হবে। এ ছাড়া হামাসের হাতে থাকা জিম্মিদের অবিলম্বে মুক্ত করে আনারও দাবি করেছে বিক্ষোভকারীরা।

এদিকে ইসরায়েলি কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের যুদ্ধকালীন মন্ত্রিসভা গাজায় যুদ্ধবিরতির প্রস্তাব বিবেচনা করছে এবং প্যারিসে আলোচনার পর ইসরায়েলি বন্দীদের মুক্তির জন্য ‘ভালো খবর’ পাওয়া গেছে।

উল্লেখ্য, গতকাল শনিবার গাজায় যুদ্ধবিরতি প্রসঙ্গে মিসর, কাতার ও যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করতে প্যারিসে গেছেন ইসরায়েলের প্রতিনিধিদল। এ দলের নেতৃত্ব দিচ্ছেন ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের প্রধান ডেভিড বার্নেয়া।

নির্ভরযোগ্য সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, নতুন যুদ্ধবিরতির প্রস্তাবে ছয় সপ্তাহের জন্য গাজায় হামলা বন্ধ রাখতে বলা হয়েছে ইসরায়েলকে। এর পাশাপাশি ইসরায়েলের কারাগারে থাকা ২০০ থেকে ৩০০ জন ফিলিস্তিনি বন্দীকে মুক্তি দেবে তারা। অন্যদিকে ৩৫ থেকে ৪০ জন ইসরায়েলি জিম্মিকে মুক্তি দেবে হামাস।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের