বৃহস্পতিবার,

২৫ জুলাই ২০২৪,

১০ শ্রাবণ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ জুলাই ২০২৪,

১০ শ্রাবণ ১৪৩১

Radio Today News

রক্তাক্ত ফিলিস্তিনিকে জিপের সঙ্গে বেঁধে নিয়ে গেল ইসরায়েলি বাহিনী

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১২:১৮, ২৩ জুন ২০২৪

Google News
রক্তাক্ত ফিলিস্তিনিকে জিপের সঙ্গে বেঁধে নিয়ে গেল ইসরায়েলি বাহিনী

অধিকৃত পশ্চিম তীরে ইসরাইলি বাহিনীর আরেকটি নৃশংসতার চিত্র সামনে এসেছে। ইসরাইলি বাহিনী পর্যন্ত স্বীকার করেছে, তাদের বাহিনী প্রটোকল লঙ্ঘন করেছে। পশ্চিম তীরের জেনিন শহরে একটি অভিযানের সময় আহত এক ফিলিস্তিনিকে তাদের গাড়ির বনেটের সাথে বেঁধে ফেলে তারা।

ওই ঘটনার ভিডিও তোলা এবং সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী ঘটনাটি স্বীকার করেছে।

ইসরাইলি বাহিনীর এক বিবৃতিতে বলা হয়, ইসরাইলি অভিযানে গুলি বিনিময়ের সময় লোকটি আহত হয়। তিনি ছিলেন সন্দেহভাজন।

আহত ব্যক্তিটির পরিবার জানায়, তারা অ্যাম্বুলেন্সের জন্য অনুরোধ করে। কিন্তু ইসরাইলি সেনাবাহিনী তাকে তাদের জিপের বনেটের সাথে বেঁধে নিয়ে যায়।

ব্যক্তিটিকে শেষ পর্যন্ত চিকিৎসার জন্য রেড ক্রিসেন্টের কাছে হস্তান্তর করা হয় বলে ইসরাইলি বাহিনী জানিয়েছে। এ ঘটনার তদন্ত চলছে বলেও জানানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা রয়টার্সকে জানান, ওই ব্যক্তিটির নাম মুজাহিদ আজমি। তিনি স্থানীয় বাসিন্দা।

আইডিএফ এক বিবৃতিতে জানায়, শনিবার সকালে সন্ত্রাসবিরোধী অভিযানের সময় ওয়াদি বারকিন এলাকায় সন্দেহজনক লোকদের সাক্ষাত পাওয়া যায়। তারা ইসরাইলি সৈন্যদের দিকে গুলি করি। এর ফলে ইসরাইলি সৈন্যরাও পাল্টা গুলি করে।

বিবৃতিতে বলা হয়, গুলি বিনিময়ের সময় এক সন্দেহভাজন আহত হয়। ইসরাইলি বাহিনী সামরিক প্রোটোকল লঙ্ঘন করে তাকে বেঁধে ফেলে। এটি অভিযানের মানদণ্ডের লঙ্ঘন।

গত ৭ অক্টোবর থেকে গাজায় হামলার পর থেকে পশ্চিম তীরেও সহিংসতা বাড়ছে। জাতিসঙ্ঘের হিসাব অনুযায়ী, পূর্ব জেরুসালেমসহ পশ্চিম তীরে সহিংসতায় অন্তত ৪৮০ ফিলিস্তিনি নিহত হয়েছে। ইসরাইলি বাহিনীর পাশাপাশি উগ্র ইহুদিরাও ফিলিস্তিনিদের ওপর হামলা চালাচ্ছে।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের