বুধবার,

২৪ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

বুধবার,

২৪ এপ্রিল ২০২৪,

১১ বৈশাখ ১৪৩১

Radio Today News

আজ দেশে আসছে মডার্নার আরো ৩০ লাখ করোনা ভ্যাকসিন

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৫:৫৯, ১৯ জুলাই ২০২১

Google News
আজ দেশে আসছে মডার্নার আরো ৩০ লাখ করোনা ভ্যাকসিন

মার্কিন যুক্তরাষ্ট্র থেকে কোভ্যাক্সের আওতায় আরো ৩০ লাখ ডোজ করোনা ভাইরাসের ভ্যাকসিন দেশে আসছে। সোমবার (১৯ জুলাই) সন্ধ্যার দিকে একটি বিশেষ ফ্লাইটে ভ্যাকসিনের চালান হযরত শাহজালাল (র:) আন্তর্জাতিক বিমানববন্দরে অবতরণের কথা রয়েছে।

জানা গেছে, যুক্তরাষ্ট্র থেকে আনা এসব ভ্যাকসিন বিমাবনবন্দরে গ্রহণ করবেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট আর আর্ল মিলার।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম এই তথ্য জানিয়ে বলেন, সোমবার যুক্তরাষ্ট্র থেকে ৩০ লাখ করোনা ভ্যাকসিনের ডোজ বাংলাদেশে আসবে। যা সন্ধ্যা ৭.২০ মিনিটে ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে।

এরআগে শনিবার (১৭ জুলাই) মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার এক টুইট বার্তায় জানান, যুক্তরাষ্ট্র থেকে মডার্নার ৩০ লাখ ডোজ টিকা সোমবার (১৯ জুলাই) ঢাকায় পৌঁছাবে। করোনাভাইরাস মহামারি মোকাবিলায় যুক্তরাষ্ট্র বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে ভ্যাকসিন সরবরাহ বাড়াতে অঙ্গীকারবদ্ধ বলেও জানান মিলার।

উল্লেখ্য যে, চলতি মাসের শুরুতে প্রথম যুক্তরাষ্ট্রের তৈরি মডার্নার ১২ লাখ ৬৭ হাজার ২০০ ডোজ ভ্যাকসিন দেশে এসে পৌঁছায়। বিশ্বজুড়ে ভ্যাকসিন সরবরাহের আন্তর্জাতিক প্লাটফর্ম কোভ্যাক্স থেকে এসব ভ্যাকসিন পাঠানো হয়।

রেডিওটুডে নিউজ/এসআই

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের