শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

Radio Today News

তেলাপোকার ওষুধে দুই ভাইয়ের মৃত্যু: পেস্ট কন্ট্রোল প্রতিষ্ঠানের কর্মী রিমান্ডে

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২৩:০৪, ৬ জুন ২০২৩

আপডেট: ২৩:০৫, ৬ জুন ২০২৩

Google News
তেলাপোকার ওষুধে দুই ভাইয়ের মৃত্যু: পেস্ট কন্ট্রোল প্রতিষ্ঠানের কর্মী রিমান্ডে

রাজধানীর ভাটারা থানাধীন একটি বাসায় তেলাপোকার ওষুধের বিষক্রিয়ায় স্কুলপড়ুয়া দুই ভাইয়ের মৃত্যুর ঘটনায় পেস্ট কন্ট্রোল প্রতিষ্ঠানের কর্মী টিটু মোল্লাকে গ্রেফতারের পরে দুই দিনের রিমান্ডে দিয়েছেন আদালত। মঙ্গলবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত এ আদেশ দেন। ঢাকা মহানগর পুলিশের অপরাধ ও তথ্য বিভাগের উপ-পরিদর্শক রনপ কুমার বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে ভাটারা থানা পুলিশ টিটু মোল্লাকে আদালতে হাজির করে তাকে সাত দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করে। উভয় পক্ষের শুনানি নিয়ে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। টিটু মোল্লা ডিসিএস অর্গানাইজেশন লিমিটেড নামে একটি বালাইনাশক (পেস্ট কন্ট্রোল) প্রতিষ্ঠানের কর্মী। সোমবার রাতে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা যায়, গত শুক্রবার পোকামাকড় নিধনে একটি পেস্ট কন্ট্রোল প্রতিষ্ঠানের কর্মীদের বাসায় ডেকে আনেন মোবারক হোসেন ও শারমিন জাহান দম্পতি। কীটনাশক স্প্রে করার পর কর্মীরা বলে যান, ছয় ঘণ্টা যেন কেউ বাসায় না ঢোকেন। এরপর পুরো বাসা পরিষ্কার করে বসবাস করতে হবে। পরিবারটি বাইরে সময় কাটিয়ে বাসায় ফিরে ঘুমিয়ে পড়ে। পরদিন সকালে ঘুম থেকে উঠে অসুস্থ হয়ে পড়ে ছোট ছেলে শাহির ও তার বড় ভাই শায়ান। রোববার ভোরে দুই ভাইকে একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে শাহিরকে মৃত ঘোষণা করেন। পরে চিকিৎসাধীন অবস্থায় শায়ানও মারা যায়। তবে এই দম্পতির অপর সন্তান (মেয়ে) সুস্থ আছে।

ভাটারা থানার ওসি এবিএম আসাদুজ্জামান বলেন, বাসায় তেলাপোকাসহ পোকামাকড় নিধনে কীটনাশক প্রয়োগ করেছিলেন টিটু। ওই কীটনাশকের বিষক্রিয়ায় শাহির মোবারত জায়ান (৯) ও শায়ান মোবারত জাহিন (১৫) নামে দুই ভাইয়ের মৃত্যু হয়। দুই সন্তানের মৃত্যুর ঘটনায় তাদের বাবা মোবারক হোসেন সোমবার তিনজনকে আসামি করে ভাটারা থানায় একটি মামলা করেন। ওইদিন রাতে পেস্ট কন্ট্রোল প্রতিষ্ঠানের কর্মী টিটু মোল্লাকে গ্রেফতার করা হয়েছে। পরে তাদের আদালতে সাত দিনের রিমান্ড চাওয়া হয়। আদালত জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রেডিওটুডে নিউজ/মুনিয়া

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের