বৃহস্পতিবার,

২৫ জুলাই ২০২৪,

১০ শ্রাবণ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ জুলাই ২০২৪,

১০ শ্রাবণ ১৪৩১

Radio Today News

মাটির নিচে পুঁতেও শেষ রক্ষা হয়নি চুরির ৫২ লাখ টাকা

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৮:৫৭, ১৬ জুন ২০২৪

Google News
মাটির নিচে পুঁতেও শেষ রক্ষা হয়নি চুরির ৫২ লাখ টাকা

শ্রমিকদের বেতন-ভাতার ৫২ লাখ টাকা নিয়ে অফিসের উদ্দেশে বের হন ব্যবসায়ী শওকত হোসেন সুমন। পথে রাজধানীর পুরান ঢাকার স্টার হোটেল অ্যান্ড রেস্টুরেন্টে সকালের নাস্তা করতে যান। কিন্তু টাকার ব্যাগ ভাড়ার গাড়িতে রেখে যান। এই সুযোগে গাড়িচালক রুবেল টাকা নিয়ে ছটকে পড়েন।

এ ঘটনায় শুক্রবার (১৪ জুন) সূত্রাপুর থানায় মামলা করেন তিনি। এর ১২ ঘণ্টার মধ্যে গাড়িচালক রুবেলকে কক্সবাজার থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। পরে তার দেওয়া তথ্যমতে গাজীপুরের কালিগঞ্জ ও কক্সবাজার থেকে সেই টাকা উদ্ধার করা হয়।

আজ রোববার বিকেলে ডিএমপির লালবাগ বিভাগের উপকমিশনার (ডিসি) মাহবুব-উজ-জামান এ তথ্য জানান। তিনি বলেন, ১২ জুন ব্যবসায়ী সুমনের টাকা নিয়ে চলে যায় গাড়িচালক রুবেল। পরে অনেক খোঁজাখুঁজির পর ১৪ জুন মামলা করেন ভুক্তভোগী। আসামি রুবেলকে গ্রেপ্তারসহ ৪৬ লাখ ২০ হাজার টাকা উদ্ধার করে সূত্রাপুর থানা-পুলিশ।

ডিসি আরও বলেন, টাকা গাজীপুর এবং কক্সবাজারের বিভিন্ন এলাকায় পলিথিন ব্যাগ এবং প্লাস্টিকের পাত্রে রেখে মাটির নিচে পুঁতে রাখে সে। বাকি টাকা উদ্ধারে অভিযান চলছে।

ভুক্তভোগী ৫২ লাখ টাকা খোয়া যাওয়ার কথা দাবি করলেও রুবেল পুলিশের কাছে ৪৯ লাখ টাকার জানিয়েছে। এর মধ্যে ১ লাখ টাকা তার মাকে দিয়েছে, এক লাখ টাকা দেনা শোধ করেছে। আর বাকি টাকা কক্সবাজারে ঘুরতে গিয়ে খরচ করেছে সে।

এ বিষয়ে ভুক্তভোগী ব্যবসায়ী সুমন বলেন, নিজের ভুলে খোয়া যাওয়া এত টাকা ফেরত পাব ভাবিনি। ঘটনার দিন বসুন্ধরার বাসা থেকে বের হয়ে সিএমএম কোর্টে হাজিরা দিতে যাই। পথে টাকার ব্যাগ রেখে পুরান ঢাকার একটি হোটেলে নাস্তা করতে গেলে এ ঘটনা ঘটে। 

এ বিষয়ে সহকারী পুলিশ কমিশনার কোতোয়ালি জোন নজরুল ইসলাম জানান, অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে অভিযান শুরু করা হয়। তাকে গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে টাকার সন্ধান পাওয়া যায়। বর্তমানে আসামি কারাগারের রয়েছেন।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের