বৃহস্পতিবার,

২৫ জুলাই ২০২৪,

১০ শ্রাবণ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ জুলাই ২০২৪,

১০ শ্রাবণ ১৪৩১

Radio Today News

বেনজীর আর সময় পাবেন না, আরও সম্পদের প্রমাণ মিলেছে: দুদক আইনজীবী

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৬:৫০, ২০ জুন ২০২৪

আপডেট: ১৭:৩৫, ২০ জুন ২০২৪

Google News
বেনজীর আর সময় পাবেন না, আরও সম্পদের প্রমাণ মিলেছে: দুদক আইনজীবী

পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদ রোববার দুর্নী‌তি দমন ক‌মিশনে (দুদক) জিজ্ঞাসাবাদের জন্য হাজির না হলে তাকে আর সময় দেওয়া হবে না বলে জানিয়েছেন দুদকের প্রধান আইনজীবী মো খুরশিদ আলম খান। তিনি বলেন, দুদক আইন ও বিধিতে দ্বিতীয়বার সময় দেওয়ার কোনো এখতিয়ার নেই। বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ এই আইনজীবী বলেন, জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগের বিষয়ে সাবেক আইজিপি বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে অনুসন্ধান জোরেশোরে চলছে। তার বিরুদ্ধে আরও অপরাধলব্ধ স্থাবর অস্থাবর সম্পদের প্রমাণ মিলেছে বলে জানান দুদক আইনজীবী।

বেনজীর আহমেদকে জিজ্ঞাসাবাদের জন্য ২৩ জুন নতুন তারিখ নির্ধারণ করে দুর্নী‌তি দমন ক‌মিশন (দুদক)। ওই দিন তাকে দুদকে হাজির হতে বলা হয়। দুদ‌কের প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছিলেন দুদক সচিব। তিনি জানান, জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগের বিষয়ে সাবেক আইজিপি বেনজীর আহমেদকে দুদক তলব করলেও শুনানিতে অনুপস্থিত থাকায় ২৩ জুন নতুন তারিখ ঘোষণা করেছে দুদক।

২৮ মে বেনজীর ও তার স্ত্রী-সন্তানদের জিজ্ঞাসাবাদের জন্য নোটিশ পাঠানো হয়। সেই নোটিশে বেনজীরকে ৬ জুন এবং তার স্ত্রী ও সন্তানদের ৯ জুন দুদকে হাজির হয়ে বক্তব্য দিতে বলা হয়েছিল। কিন্তু ৫ জুন রাজধানীর সেগুনবাগিচায় দুদকের কার্যালয়ে বেনজীরের পক্ষে তার আইনজীবী আরও ১৫ দিনের সময় চান। দুদকের উপ-পরিচালক বরাবর সময় চেয়ে আবেদনটি করা হয়। এর পরিপ্রেক্ষিতে নতুন এ তারিখ দেওয়া হয়েছে।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের