শনিবার,

১৫ জুন ২০২৪,

৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

শনিবার,

১৫ জুন ২০২৪,

৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

বিয়ের আগে ত্বকের জেল্লা ফেরাতে কি করবেন

রেডিও টুডে রিপোর্ট

প্রকাশিত: ১৩:৩৫, ২৭ মার্চ ২০২৩

Google News
বিয়ের আগে ত্বকের জেল্লা ফেরাতে কি করবেন

বিয়ের আগে চটজলদি ত্বকের জেল্লা ফেরাতে ঘরোয়া পদ্ধতিতে ফেসিয়াল করুন

সব কনেই বিয়ের দিনটিতে চাই অন্যান্য দিনের চেয়ে আলাদা দেখাক নিজেকে। তাই বিয়ের আগে ত্বকে জেল্লা ফেরাতে রূপচর্চায় মনোযোগী হন তারা। তবে পার্লারে গিয়ে ত্বকের চর্চা করতে অনেকটাই খরচ সাপেক্ষ হয়ে যায়। তাই ঘরোয়া উপায়ে চেহারার জেল্লা ফিরিয়ে আনা ভালো।এক্ষেত্রে কয়েকটি নিয়ম মেনে চলতে হবে। তাহলে বিশেষ দিনটিতে অন্যান্য সকলের চেয়ে নিজেকে বেশি উজ্জ্বল মনে হবে।

ত্বকের জেল্লা বাড়াতে কি করবেন?

১) ত্বকে ফেসিয়াল করলে ত্বক ঝলমল হওয়াসহ ত্বকের রক্ত চলাচল ভালো হয়। তাই বিয়ের দিনটি আসার আগে ঘরে বসে কয়েকবার ফেসিয়াল করা যেতে পারে। সে ক্ষেত্রে মুলতানি মাটির সাথে ব্যবহার করতে পারেন কিছুটা দুধ আর মধু। এই তিনটি উপাদানের সংমিশ্রনে পেস্ট তৈরি করে মুখের ত্বকে লাগালে ত্বকের জেল্লা ফুটে উঠবে।

২) আবহাওয়া পরিবর্তনের সময় আমাদের ত্বক শুস্ক হয়ে পড়ে। তখন ত্বকের উপর জমতে থাকে মৃত কোষ। বিশেষ দিনটি আসার আগে ত্বকের সেই মৃত কোষ পরিষ্কার করা জরুরী। তাই সপ্তাহে অন্তত দুই একবার মধু আর টক দই মিশিয়ে মিশ্রণটি মুখে ম্যাসাজ করতে হবে। এতে করে ত্বকের উজ্জ্বলতা ফিরে আসবে।

৩) ত্বকে নিজের সৌন্দর্য ফিরে পেতে শুধু রূপচর্চা করলেই হবে না বরং খাওয়া-দাওয়ার দিকেও বিশেষ নজর দিতে হবে। আপনি সারাদিনে কি খাচ্ছেন তার উপরে নির্ভর করবে আপনার ত্বকের জেল্লা। তাই প্রতিদিনের খাবারে ভিটামিন ডি ও ভিটামিন সি তে ভরপুর এমন খাবার বেছে নিতে হবে। যেমন সবজি, টক দই, ফল ইত্যাদি খাবার প্রতিদিন খেতে হবে।

৪) শুধু শরীর ভালো রাখতেই নয় ত্বকে জেল্লা ফুটিয়ে তুলতে প্রতিদিন বেশি পরিমাণে পানি খেতে হবে। এক্ষেত্রে রাতে শোবার আগে পুদিনা, লেবুর টুকরো, শসা এক জগ পানিতে দিয়ে পরের দিন সারাদিন অল্প অল্প করে সেই পানি খাবার অভ্যাস করুন। প্রতিদিন অন্তত আড়াই থেকে তিন লিটার পানি খেতেই হবে।

৫) প্রতিটি মেয়ের বিয়ের আগেই নানা ধরনের চিন্তা বা সংশয় কাজ করে। এ সময় অনেকেরই ঘুমের ব্যাঘাত ঘটে থাকে। কিন্তু ঘুমের সমস্যা হলে বা পর্যাপ্ত পরিমাণে ঘুম না হলে ত্বকের জেল্লা কখনোই ফিরবে না। এক্ষেত্রে প্রতিদিন যেন পর্যাপ্ত পরিমাণে ঘুম হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের