বুধবার,

০৮ মে ২০২৪,

২৫ বৈশাখ ১৪৩১

বুধবার,

০৮ মে ২০২৪,

২৫ বৈশাখ ১৪৩১

Radio Today News

লো ব্লাড প্রেসারের একমাত্র টোটকা এই উপাদান!

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০৯:৫৮, ১১ জুলাই ২০২৩

Google News
লো ব্লাড প্রেসারের একমাত্র টোটকা এই উপাদান!

লো ব্লাড প্রেসারের একমাত্র টোটকা এই উপাদান! এর গুণাবলী জানলে অবাক হবেনলো ব্লাড প্রেসারের একমাত্র টোটকা এই উপাদান! এর গুণাবলী জানলে অবাক হবেন

বিভিন্ন শারীরিক সমস্যার মহাষৌধ নুন, চিনির জল। এই ঘরোয়া উপাদানের চমৎকার গুণাগুণ রয়েছে যা জানলে সত্যিই অবাক হবেন। আসুন জেনে নেওয়া যাক কি কি সমস্যায় ম্যাজিকের মতো কাজ করে এই উপাদান-

শরীরকে হাইড্রেটেড রাখুন: DoctorHealthBenefits.com এর মতে, লবণ ও চিনি মিশিয়ে জল পান করলে শরীর হাইড্রেটেড থাকে। ডিহাইড্রেশন এটি খুবই উপকারী। এর ব্যবহারে ডিহাইড্রেশন নিরাময় হয়। এটি শরীরে তাৎক্ষণিক শক্তি যোগায়।

কোষ্ঠকাঠিন্য দূর করে: লবণ, চিনি ও জল মিশিয়ে পান করলে কোষ্ঠকাঠিন্য দূর হয়। এটি কোষ্ঠকাঠিন্যে খুবই উপকারী। এর ব্যবহারে কোষ্ঠকাঠিন্য দূর হয়। এটি পেট ফাঁপা এবং ফোলা সমস্যা দূর করে।

ইমিউন সিস্টেমকে শক্তিশালী করুন: পানি-লবণ দ্রবণ পান করলে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। এটি শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতাকে শক্তিশালী করে। লবণ-চিনির দ্রবণ খেলে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে, যা শরীরকে রোগের বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করে।

তাৎক্ষণিক এনার্জি দেয়: চিনি-লবণ দ্রবণ পান করলে শরীরে শক্তি আসে। এটি একটি অত্যন্ত শক্তিশালী পানীয় ক্লান্তিও কমায়। এটি শরীরের পুষ্টি শোষণ করার ক্ষমতাও বাড়ায়।

লো বিপি: লবণ, চিনি ও জল পান করলে লো বিপির সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। হালকা মাথা ঘোরা বা লো বিপির সমস্যা হয় তবে এর জন্য এক গ্লাস জলে এক চা চামচ চিনি ও আধ চা চামচ লবণ মিশিয়ে খেতে হবে। এটি নিম্ন রক্তচাপের রোগীদের জন্য উপকারী।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের