মঙ্গলবার,

১৮ মে ২০২১

বাংলাদেশের সিনেমার জন্য গাইলেন নচিকেতা

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ১০:৩৯, ২৩ ডিসেম্বর ২০২০

আপডেট: ১৬:৫০, ৯ ফেব্রুয়ারি ২০২১

বাংলাদেশের সিনেমার জন্য গাইলেন নচিকেতা

পশ্চিমবঙ্গের কণ্ঠশিল্পী নচিকেতা চক্রবর্তী

পশ্চিমবঙ্গের কণ্ঠশিল্পী নচিকেতা চক্রবর্তী এবার গাইলেন বাংলাদেশের চলচ্চিত্রে। দুই বাংলায় জনপ্রিয় ই শিল্পী কণ্ঠ দিয়েছেন মীর সাব্বির পরিচালিত রাত জাগা ফুল সিনেমার একটি গানে। করোনা মহামারি শুরু হওয়ার আগে গানের রেকর্ডিং সম্পন্ন হলেও সম্প্রতি এর চূড়ান্ত সংস্করণটি হাতে পেয়েছেন এই পরিচালক।

নচিকেতার কণ্ঠে ‌‌দিনবদলের দিন শুরু শিরোনামে গানটির রেকর্ডিং হয়েছে কলকাতায়। কথাগুলো লিখেছেন মীর সাব্বির নিজেই, সুর ও সংগীত পরিচালনা করেছেন কলকাতার তমাল চক্রবর্তী।

গানটির বিষয়ে মীর সাব্বির বলেন, তার মতো একজন গায়ক আমার ছবিতে গেয়েছেন ভেবে ভালো লাগছে। গানের কথাগুলো দেখে তার ভালো লেগেছে, এ কারণেই তিনি গাইতে রাজি হয়েছেন। আশা করি দর্শকেরা ভালো একটি গান শুনতে পাবেন।

রাত জাগা ফুল ছবির সংগীতায়োজন করছেন ইমন চৌধুরী। এর আগে মীর সাব্বিরের কথায় ছবিটির টাইটেল গানে কণ্ঠ দেন মমতাজ বেগম।

সরকারি অনুদানপ্রাপ্ত এই সিনেমার সহপ্রযোজক হিসেবে আছে মীর সাব্বিরের প্রযোজনা প্রতিষ্ঠান ফুলঝুড়ি মিডিয়া লিমিটেড। ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন জান্নাতুল ফেরদৌস ঐশী ও আবু হুরায়রা তানভীর। আরও অভিনয় করেছেন দিলারা জামান, আবুল হায়াত, শর্মিলী আহমেদ, ফজলুর রহমান বাবু, এজাজুল ইসলাম, নাজনীন চুমকী, মীর সাব্বির, জয়রাজ প্রমুখ। পরিচালনা ও অভিনয়ের পাশাপাশি ছবির কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন মীর সাব্বির। এরই মধ্যে ছবির শুটিং শেষ হয়েছে। নতুন বছরের ফেব্রুয়ারি মাসে ছবিটি মুক্তির কথা রয়েছে।

প্রসঙ্গত, কণ্ঠশিল্পী নচিকেতা চক্রবর্তীর জন্ম ১৯৬৪ সালের ১ সেপ্টেম্বর। তার পৈতৃক বাড়ি বাংলাদেশের পিরোজপুর জেলার ভান্ডারিয়ায়। পড়াশোনা করেছেন উত্তর কলকাতার মণীন্দ্র কলেজে। ছোটবেলা থেকেই গান লেখা শুরু, সেই সঙ্গে নিজের মতো করে গান চর্চা। প্রথম অ্যালবাম এই বেশ ভালো আছি প্রকাশিত হয় ১৯৯৩ সালে এবং প্রকাশ পাওয়ামাত্র অভাবনীয় সাড়া পড়ে যায়। গত মার্চ মাসে করোনা শিরোনামে একটি কবিতা লিখেছিলেন নচিকেতা। নিজের ফেসবুক পেজে কবিতাটি আবৃত্তি করেও শুনিয়েছেন ভক্তঅনুরাগীদের।