মঙ্গলবার,

১৮ জুন ২০২৪,

৫ আষাঢ় ১৪৩১

মঙ্গলবার,

১৮ জুন ২০২৪,

৫ আষাঢ় ১৪৩১

Radio Today News

ঈদে ট্রেনে আসা-যাওয়ার অগ্রীম টিকিটের দিন-তারিখ ঘোষণা

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৮:৫১, ২৪ মার্চ ২০২৩

Google News
ঈদে ট্রেনে আসা-যাওয়ার অগ্রীম টিকিটের দিন-তারিখ ঘোষণা

শুরু হয়েছে পবিত্র রমজান মাস। আর এতেই শুরু হচ্ছে ঈদুল ফিতরের তোড়জোড়। সবচেয়ে বেশি তোড়জোড় হয় ঈদযাত্রা ঘিরে। কেননা নাড়ির টানে বাড়ি ফিরতে গিয়ে পড়তে হয় বিড়ম্বনায়। কিন্তু এবারের ঈদ যেন বিড়ম্বনামুক্ত হয়, সে বিষয়ে খেয়াল রাখছে বাংলাদেশ রেলওয়ে।

এবারের ঈদে ট্রেনের টিকিট কাটতে কোনো লাইন দেওয়া লাগবে না। শুধুমাত্র অনলাইনেই পাওয়া যাবে টিকি। ঈদে ট্রেনের অগ্রীম টিকিট বিক্রির সূচি টিকিট ইস্যুর তারিখ ঘোষণা করেছে বাংলাদেশ রেলওয়ে।

শুক্রবার (২৪ মার্চ) ঘোষিত ওই সূচি অনুযায়ী আগামী ৭ এপ্রিল থেকে শুরু হবে অগ্রীম টিকিট বিক্রি। ওইদিন মিলবে ১৭ এপ্রিলের টিকিট। অর্থাৎ যাত্রা শুরুর ১০দিন আগে অগ্রীম টিকিট দিবে রেলওয়ে।

৭ এপ্রিল মিলবে ১৭ এপ্রিলের টিকিট। আর ৮ এপ্রিল মিলবে ১৮ এপ্রিলের টিকিট। অনুরূপভাবে ৯ এপ্রিল মিলবে ১৯ এপ্রিলের টিকিট। ১০ এপ্রিল মিলবে ২০ এপ্রিলের টিকিট। এর পর ঈদযাত্রার শেষদিনের অগ্রীম টিকিট বিক্রি হবে আগামী ১১ এপ্রিল। ওইদিন দেওয়া হবে ২১ এপ্রিলের টিকিট

একই সঙ্গে ঈদে ট্রেনের ফিরতি যাত্রার টিকিট বিক্রির সূচিও ঘোষণা করেছে রেলওয়ে। ১৫ এপ্রিল থেকে শুরু হবে টিকিট বিক্রি। আর যাত্রা শুরু হবে আগামী ২৫ এপ্রিল থেকে। ফিরতি যাত্রার দ্বিতীয় দিনের টিকিট বিক্রি হবে ১৬ এপ্রিল। ওই টিকিটে আসা যাবে ২৬ এপ্রিল।

২৭ এপ্রিল ফিরতে হলে টিকিট কাটতে হবে আগামী ১৭ এপ্রিলে। আর ১৮ এপ্রিল মিলবে ২৮ এপ্রিলে ফেরার টিকিট। একইভাবে ১৯ এপ্রিলের টিকিটে ফেরা যাবে ২৯ এপ্রিলে। আর ২০ এপ্রিলের টিকিট কেটে আসতে পারবেন ৩০ এপ্রিলে। ২০ এপ্রিল শেষ হবে ফিরতি অগ্রীম টিকিট বিক্রি।

রেডিওটুডে নিউজ/মুনিয়া

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের