বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্র সফরসূচী চূড়ান্ত

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৩:৪৪, ১৪ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১৭:৫২, ১৪ সেপ্টেম্বর ২০২১

Google News
প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্র সফরসূচী চূড়ান্ত

ফাইল ছবি, ইন্টারনেট থেকে নেয়া

জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে মার্কিন যুক্তরাষ্ট্র যাচ্ছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতিমধ্যে তার যুক্তরাষ্ট্র সফরের সকল কর্মসূচী চূড়ান্ত করা হয়েছে। আগামী ২৪ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ অধিবেশনে তিনি ভাষণ দেবেন। এর আগে তিনি ১৭ বার জাতিসংঘে ভাষণ দিয়েছেন। এবার হবে ১৮তম ভাষণ। আগামী ১৯ সেপ্টেম্বর দুপুরে যুক্তরাষ্ট্রের জন এফ কেনেডি (জেএফকে) এয়ারপোর্টে অবতরণ করবেন প্রধানমন্ত্রী। তাকে স্বাগত জানানোর সকল প্রস্তুতি নেওয়া হয়েছে।

উল্লেখ্য, করোনার কারণে একেবারেই কম প্রতিনিধি দল নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার জাতিসংঘের অধিবেশনে অংশ নেবেন। গণমাধ্যম কর্মীদের সংখ্যাও থাকছে কম। প্রধানমন্ত্রীর সঙ্গে অধিবেশনের ডেস্কেও সীমিতসংখ্যক কূটনীতিক ও পদস্থ কর্মকর্তারা বসবেন। শতভাগ স্বাস্থ্যবিধি বজায় থাকবে সবখানে।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে প্রতিনিধি দলে থাকছেন, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে এ মোমেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র ও প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, সায়মা ওয়াজেদ হোসেন পুতুল এবং সংসদ সদস্য আব্দুস সোবহান গোলাপ, পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন। এছাড়াও থাকছেন প্রধানমন্ত্রীর দফতরের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

জাতিসংঘের সাধারণ অধিবেশনে ভাষণের পর নিউইয়র্কে কর্মরত সাংবাদিকদের সংবাদ সম্মেলনে ভার্চুয়ালি কথা বলবেন প্রধানমন্ত্রী। তিনি প্রবাসীদের একটি সমাবেশেও ভার্চুয়ালি বক্তব্য দেবেন। ওই সমাবেশ থেকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নতুন কমিটি গঠন ও নতুন নেতৃত্বের নামও ঘোষণা করা হতে পারে বলে সূত্রগুলো জানিয়েছে। তবে বিষয়টি কেউ এখনো নিশ্চিত করেননি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৫ সেপ্টেম্বর শনিবার তার ওয়াশিংটন ডিসির উদ্দেশ্যে নিউইয়র্ক ত্যাগের কথা। ওয়াশিংটনে চিকিৎসার ফলোআপ ছাড়াও তিনি মার্কিন প্রশাসনের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সাথে ভার্চুয়াল বৈঠকে অংশ নিতে পারেন।

আগামী ২৮ সেপ্টেম্বর ভার্জিনিয়া এবং নিউইয়র্কে প্রবাসীরা শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে বিভিন্ন কর্মসূচী নিয়েছে।

এদিকে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুক্তরাষ্ট্র শাখার কুইন্সে ওয়ার্ল্ডফেয়ার মেরিনা মিলনায়তনে আলাদা অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে এ মোমেন। ভোয়াবাংলা

রেডিওটুডে নিউজ/এসআই

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের