শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

বিশ্বের কাছে এই সরকারের ভোট চুরির কর্ম প্রমাণিত: ফখরুল

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৪:৩০, ৩ জুন ২০২৩

Google News
বিশ্বের কাছে এই সরকারের ভোট চুরির কর্ম প্রমাণিত: ফখরুল

আওয়ামী লীগ থাকলে দেশে কোনোদিন সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন হবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বলেন, আজ বিশ্বের কাছে এই সরকারের ভোট চুরির কর্ম প্রমাণিত হয়েছে। আজ তারাও এদের বিশ্বাস করতে চাচ্ছে না। বিশ্ব জানে এই সরকারের অধীনে কখনো সুষ্ঠু নির্বাচন হবে না। এটা আশা করা যায় না। তাই এদের পতন করিয়ে আমাদের যে গণতান্ত্রিক ব্যবস্থা প্রতিষ্ঠিত করা যে চূড়ান্ত লক্ষ্য, তা বাস্তবায়ন করতে হবে।

শনিবার (৩ জুন) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জিয়াউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বইমেলা ও আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

এ সময় তিনি বলেন, সরকার গুম, খুন ও মিথ্যা মামলা দিয়ে আন্দোলন দমনের চেষ্টা করছে। তবুও গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে মানুষকে রুখতে পারছে না সরকার বলেও জানান তিনি।

শুধু বিএনপি নয়, দেশের সব রাজনৈতিক দল সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন করছে। তাই নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা দিয়ে সরকারকে পদত্যাগের আহ্বান জানান মির্জা ফখরুল ইসলাম।

জিয়াউর ও বিএনপির নেতারা যে কাজ-কর্ম করে থাকে সেটা নিয়ে একটা মিউজিয়াম করার বিষয়ে ভাবা আছে জানিয়ে মির্জা ফখরুল বলেন, জিয়াউর রহমানের কথা বলে শেষ করে যাবে না। আওয়ামী লীগ জিয়াউর রহমানকে বলে অখ্যাত। ঠিকই কিন্তু এই অখ্যাত মানুষটাই দেশের মানুষকে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়তে অনুপ্রাণিত করেছেন। যখন জাতি দিশেহারা, তখন তিনি সাহসী কণ্ঠে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ার ডাক দিয়েছিলেন। বলেছিলেন, আমি মেজর জিয়া বলছি। উই রিভোলট। 

তিনি বলেন, জিয়াউর রহমান সত্যিই দেশের অগ্রদূত হয়ে জন্ম নিয়েছিলেন। যখনি ক্রান্তিকাল দেখা দিয়েছে। তখনই তিনি মানুষের হয়ে বেরিয়ে এসেছেন। জাতি যখন দিক হারিয়ে ফেলেছিলেন। তখনই তিনি মানুষের জন্য অগ্রনায়ক হয়ে এসেছেন। সেটা হলো ৭৫’ এর পরবর্তী সময়। যখন দেশের মধ্যে অরাজকতা চলছিল। সেদিন এই অখ্যাত মানুষটির কণ্ঠেই ভেসে আসে, ‘আমি মেজর জিয়া বলছি।’ দায়িত্ব নিয়ে তিনি দেশের মানুষকে নিয়ে কাজে নেমে পড়েছিলেন।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের