শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

Radio Today News

সংঘাত এড়াতে বিএনপির ‘তারুণ্যের সমাবেশ’ কর্মসূচির তারিখ পরিবর্তন

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৩:২২, ৭ জুন ২০২৩

Google News
সংঘাত এড়াতে বিএনপির ‘তারুণ্যের সমাবেশ’ কর্মসূচির তারিখ পরিবর্তন

বিএনপির তিন অঙ্গ সংগঠনের ‘তারুণ্যের সমাবেশ’ কর্মসূচির তারিখ পরিবর্তন করা হয়েছে। ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের কর্মসূচির দিনে যুবলীগ কর্মসূচি ঘোষণা করায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

বুধবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু বলেন, গত এক যুগ তরুণরা ভোট দিতে পারেনি। তরুণদের ভোটাধিকার প্রতিষ্ঠায় ঢাকাসহ ৬ বিভাগ ও বগুড়ায় সমাবেশ করার ঘোষণা দেওয়া হয় ২ জুন। এর দুই দিন পর (৪ জুন) যুবলীগ একই স্থানে একই সময় কর্মসূচির ডাক দিয়েছে। 

যুবদল সভাপতি আরও বলেন, জিয়ার সৈনিকরা সংঘাত চায় না, বিধায় নতুন করে কর্মসূচির তারিখ ঘোষণা করা হয়েছে। যুবলীগ তাদের কর্মসূচির তারিখ পরিবর্তন করবে না বলে আশা করছি। করলেও আমরা আর কর্মসূচির তারিখ পরিবর্তন করব না।

সুলতান সালাউদ্দিন টুকু বলেন, গত এক যুগ তরুণরা ভোট দিতে পারেনি, তাদের ভোটাধিকার প্রতিষ্ঠায় ঢাকাসহ ৬ বিভাগ ও বগুড়া জেলায় সমাবেশ কর্মসূচি ঘোষণা দেয়া হয় ২ জুন। তার দুদিন পর ৪ জুন যুবলীগ একই স্থানে একই সময় কর্মসূচির ডাক দিয়েছে। 

তিনি বলেন, জিয়ার সৈনিকেরা সংঘাত চায় না বলেই নতুন করে কর্মসূচি ঘোষণা করা হয়েছে। যুবলীগ আর তাদের কর্মসূচির পরিবর্তন না করলে, শুভ বুদ্ধির উদয় হবে উল্লেখ করে আর কর্মসূচি পেছাবেন না বলে জানান যুবদল সভাপতি।

ঘোষণা অনুযায়ী, ১১ জুনের পরিবর্তে ১৪ জুন (বুধবার) চট্টগ্রামে, ১৯ জুন (সোমবার) বগুড়ায়, ২৪ জুন (শনিবার) বরিশালে, ৯ জুলাই (রোববার) সিলেটে, ১৭ জুলাই (সোমবার) খুলনায় ও ২২ জুলাই (শনিবার) ঢাকায় এ সমাবেশ অনুষ্ঠিত হবে।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের