মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪,

৩ বৈশাখ ১৪৩১

মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪,

৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

‘বয়কট’ নিয়ে শেখ হাসিনার উক্তি, ইতিবাচকভাবে নিয়েছে ভারত

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৭:১৭, ২ এপ্রিল ২০২৪

Google News
‘বয়কট’ নিয়ে শেখ হাসিনার উক্তি, ইতিবাচকভাবে নিয়েছে ভারত

ভারতীয় পণ্য বয়কটের ডাক দিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) নেতাদের তীব্র সমালোচনা করেন শেখ হাসিনা। আর সেটাকে ইতিবাচকভাবে নিয়েছে ভারত। তাদের গণমাধ্যম প্রধানমন্ত্রীর উক্তিকে চপেটাঘাত হিসেবে দেখছে। 

ভারতীয় পণ্য বয়কটের আহ্বানকারীদের উদ্দেশ্যে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভারতীয় পণ্য বয়কট করলে বিরোধীদলীয় নেতাদের ঘোষণা করতে হবে যে তাদের স্ত্রীদের কাছে কয়টি ভারতীয় শাড়ি রয়েছে এবং কেন তারা সেসব শাড়িতে আগুন দিচ্ছেন না।

তিনি প্রশ্ন রেখে বলেন, তাদের (বিএনপি নেতাদের) স্ত্রীর কাছে কয়টি ভারতীয় শাড়ি রয়েছে? আর কেন তারা তাদের স্ত্রীদের কাছ থেকে শাড়ি কেড়ে নিয়ে আগুন ধরিয়ে দিচ্ছে না? দয়া করে বিএনপি নেতাদের জিজ্ঞাসা করুন।

শেখ হাসিনা ভারতের মসলা ও বাংলাদেশের রান্নাঘরে তাদের ভূমিকার কোথা তুলে ধরেন। তিনি বলেন, ‘গরম মশলা, পেঁয়াজ, রসুন, আদা- সব মসলা যা (ভারত থেকে) আসে তা তাদের (বিএনপি নেতাদের বাড়িতে) দেখা উচিত নয়।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশে 'ইন্ডিয়া আউট' ক্যাম্পেইনের প্রেক্ষাপটে এসব ঘটনা ঘটছে। সম্প্রতি আওয়ামী লীগের বিজয়ের পর কিছু প্রভাবশালী কর্মী ও বিরোধী রাজনীতিকদের একাংশের সমর্থনপুষ্ট এই প্রচারণা জোরদার হয়েছে।

অন্যদিকে টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রতি বিরোধী দল বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ভারতবিরোধী প্রচারণা চালানোর সমালোচনা করেছেন। নয়াদিল্লির সঙ্গে ইতিবাচক সম্পর্কের জন্য পরিচিত শেখ হাসিনা এক বক্তৃতায় ভারতীয় পণ্য বর্জনে বিএনপি নেতাদের আন্তরিকতা নিয়ে প্রশ্ন তোলেন। প্রতিবেদনের হেডলাইনে গনমাধ্যমটি বলছে – নয়াদিল্লীর পাশে শেখ হাসিনা। 

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের