শনিবার,

১৮ মে ২০২৪,

৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শনিবার,

১৮ মে ২০২৪,

৪ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

মুক্তিযুদ্ধে বিএনপির কোন ভূমিকা ছিলো না: ওবায়দুল কাদের

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৩:২২, ১৫ এপ্রিল ২০২৪

Google News
মুক্তিযুদ্ধে বিএনপির কোন ভূমিকা ছিলো না: ওবায়দুল কাদের

পহেলা বৈশাখকে যারা অস্বীকার করে তারা প্রকারন্তে বাঙালি সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও দেশের জন্মের ইতিহাসকে অস্বীকার করে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার (১৫ এপ্রিল) সংবাদ সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

কাদের বলেন, মুক্তিযুদ্ধে বিএনপির কোন ভূমিকা ছিলো না। তাদের কাছ থেকে মুক্তিযুদ্ধের চেতনা বাঙ্গালী সংস্কৃতির চেতনা এসব নিয়ে তারা ইতিবাচক রাজনীতি করবে এটা আমরা মনে করি না। বাংলাদেশের স্বাধীনতাকে ধ্বংস করার জন্য বিএনপির জন্ম হয়েছে। রক্ষা করার জন্য নয়।

মির্জা ফখরুলকে চ্যালেঞ্জ করে ওবাদুল কাদের বলেন, বিএনপির ৬০ লাখ নেতাকর্মী বন্দী বলছেন, তাদের তালিকা প্রকাশ করুন, না হয় মিথ্যাচারের জন্য জাতির কাছে ক্ষমা চান।

ওবায়দুল কাদের বলেন, দেশের জণগন বিএনপির আন্দোলনে সম্পৃক্ত হয়নি। ভবিষ্যতেও তারা আন্দোলন করতে পারবে না। আন্দোলনের শক্তি-সামর্থ তারা হারিয়ে ফেলেছে।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, বি এম মোজাম্মেল হক, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দফতর সম্পাদক সায়েম খান প্রমুখ। 

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের