মঙ্গলবার,

১৮ মে ২০২১

চার উপায়ে ঘন করুন চোখের পাপড়ি

লাইফস্টাইল ডেস্ক

প্রকাশিত: ২৩:০৫, ২০ ডিসেম্বর ২০২০

আপডেট: ১১:০০, ৯ জানুয়ারি ২০২১

চার উপায়ে ঘন করুন চোখের পাপড়ি

ঘন ও লম্বা চোখের পাপড়ি কে না ভালোবাসেন? আমরা সবাই জানি, মাসকারা চোখের লুক দারুণভাবে বদলে দেয়। প্রাকৃতিকভাবে ঘন চোখের পাপড়ি পাওয়া তো আশীর্বাদ।

প্রাকৃতিকভাবে চোখের পাপড়ি ঘন ও লম্বা করার জন্য কিছু পরামর্শ দিয়েছে জীবনধারা ও স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট ফেমিনা। আসুন, একঝলকে দেখে নিই— 

*চুল ও ত্বকের যত্নে ক্যাস্টর অয়েল খুব কার্যকর। চোখের পাতার জন্যও এটি উপকারী। চোখের পাতায় প্রতিদিন ক্যাস্টর অয়েল দিন, এতে চোখের পাতা ঘন হবে এবং পড়ে যাওয়া থেকে সুরক্ষা দেবে। এর জন্য নারকেল তেলের সঙ্গে কয়েক ফোঁটা ক্যাস্টর অয়েল মেশান। এরপর কটন বাড দিয়ে চোখের পাপড়িতে লাগান। প্রতি রাতে এটি করুন, ভালো ফল পাবেন। 

*চোখের পাপড়ি বৃদ্ধিতে ভিটামিন ই তেল খুবই কার্যকর। এতে থাকা উপাদান চোখের পাতার বৃদ্ধিতে কার্যকর। পাপড়ির ওপর তেল লাগান, এরপর আঙুল দিয়ে হালকাভাবে বুলান। এভাবে ৫ থেকে ১০ মিনিট রাখুন। প্রতি রাতে ঘুমাতে যাওয়ার আগে এটি করুন। দেখবেন পার্থক্য।

*চোখের পাপড়ি বৃদ্ধিতে শেয়া বাটার সত্যিই দারুণ কাজ করে। এতে রয়েছে ভিটামিন সি, যা চোখের পাপড়িকে আর্দ্র রাখতে ও ক্ষতির হাত থেকে রক্ষা করতে সাহায্য করে। সামান্য শেয়া বাটার নিয়ে চোখের পাপড়িতে আলতোভাবে লাগান নিয়মিত। পরিবর্তনটা নিজের চোখেই দেখুন।

*প্রাকৃতিকভাবে চোখের পাপড়ি বৃদ্ধিতে নারকেল তেল অন্যতম কার্যকর উপাদান। চোখের চারপাশে লাগানোর উত্তম ও নিরাপদ উপাদান এটি। এতে থাকা প্রোটিন ময়েশ্চারাইজ করে এবং চোখের পাপড়ি পড়ার হাত থেকে রক্ষা করে। তেলে স্পুলি ব্রাশ ডোবান। এরপর চোখের পাপড়িতে লাগান। দেখুন চমকপ্রদ ফল মিলবে।