শুক্রবার,

৩০ সেপ্টেম্বর ২০২২,

১৫ আশ্বিন ১৪২৯

শুক্রবার,

৩০ সেপ্টেম্বর ২০২২,

১৫ আশ্বিন ১৪২৯

Radio Today News

কম্বোডিয়াকে ১-০ ব্যবধানে হারালো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০০:৪০, ২৩ সেপ্টেম্বর ২০২২

কম্বোডিয়াকে ১-০ ব্যবধানে হারালো বাংলাদেশ

ম্যাচ জয়ের নায়ক রাকিব হোসেন

বাংলাদেশ- কম্বোডিয়ার প্রথমার্ধের খেলা শেষ হয়েছে আক্রমণ-পাল্টা আক্রমণে। যেখানে  রাকিব হোসেনের দেওয়া গোলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে গেছে বাংলাদেশ। সফরকারীদের রক্ষণ আর গোল কিপারের বাধা ভাঙতে পারেনি কম্বোডিয়া। 

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আজ বৃহস্পতিবার কম্বোডিয়ার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। দুই দলের লড়াই চলছে সমানে সমান। যদিও বিরতির আগে গোলের দেখা পায়নি স্বাগতিকেরা।  

ম্যাচের ২৩ মিনিটে লাল-সবুজের দলকে আনন্দে ভাসান রাকিব। বাঁ-দিক থেকে ওঠা মতিন মিয়ার আক্রমণে রাকিব হোসেন বল পান ডি-বক্সের সামনে। ক্ষীপ্রগতিতে সে বল এক টানে খানিটা ব-বক্সে ঢুকেই বুলেট গতির শটে জাল খুঁজে নিলে ১-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ। 

সেকেন্ড হাফের শুরু থেকেই গোল শোধ করতে মরিয়া হয়ে উঠে কম্বোডিয়া। একের পর এক আক্রমণ করতে থাকে তারা। যদিও রক্ষণ সামলে কয়েকবার আক্রমণে যায় বাংলাদেশও।

ম্যাচের ৭৪তম মিনিটে বাঁপাশ থেকে মতিন মিয়ার দূরপাল্লার শট যদি বারে লেগে ফিরে না আসলে দলের জয়ের ব্যবধান আরও বাড়ত। দুই দলই এরপর কয়েকবার গোলের জন্য রক্ষণভাগের পরীক্ষা নিলেও জালের দেখা পায়নি কেউই।

আজকের জয়ে কম্বোডিয়ার বিপক্ষে মোট পাঁচ ম্যাচের ৪ টিতেই শেষ হাসি হাসল বাংলাদেশ, আর বাকি ম্যাচটি হয়েছে ড্র। যদিও ফিফা র্যাংকিংয়ে বাংলাদেশের চেয়ে এগিয়ে কম্বোডিয়া। কম্বোডিয়ার অবস্থান ১৭৪ আর বাংলাদেশ আছে ১৯২ নম্বরে।

ফিফা উইন্ডোতে বাংলাদেশ দল আরও একটি ম্যাচ খেলবে। ২৭ সেপ্টেম্বর স্বাগতিক নেপাল জাতীয় ফুটবল দলের বিপক্ষে আরেকটি ফিফা আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচ খেলবে বাংলাদেশ।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের