শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

সবধরনের ফুটবল থেকে অবসর নিলেন জার্মান তারকা মেসুত ওজিল

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৪:৪৯, ২৩ মার্চ ২০২৩

আপডেট: ১৪:৫১, ২৩ মার্চ ২০২৩

Google News
সবধরনের ফুটবল থেকে অবসর নিলেন জার্মান তারকা মেসুত ওজিল

মেসুত ওজিল

জার্মান তারকা ফুটবলার মেসুত ওজিল অভিমানে জাতীয় দলকে বিদায় জানিয়েছিলেন আগেই। তুর্কি বংশোদ্ভূত এই ফুটবলার এবার সব ধরনের ফুটবল থেকেই অবসর নিয়ে নিলেন। আর্সেনাল ও রিয়াল মাদ্রিদের সাবেক এই ফুটবলার মাত্র ৩৪ বছর বয়সেই বুটজোড়া তুলে রাখলেন।

ফুটবল থেকে অবসরের খবরটি গতকাল (বুধবার) সামাজিক যোগাযোগ মাধ্যমে ওজিল নিজেই জানিয়েছেন। তিনি সেখানে লিখেন, "চিন্তা-ভাবনার পর, পেশাদার ফুটবল থেকে অবসরের ঘোষণা দিচ্ছি। আমি প্রায় ১৭ বছর ধরে পেশাদার ফুটবলার হওয়ার  সৌভাগ্য পেয়েছি। আমি অবিশ্বাস্যভাবে কৃতজ্ঞ বোধ করছি সেই সুযোগ পাওয়ার জন্য। তবে সাম্প্রতিক সপ্তাহ এবং মাসগুলিতে, কিছু ইনজুরিতে ভুগছি। তাই ফুটবলের বড় মঞ্চ ছেড়ে যাওয়ার এটাই সময়।"

জার্মানির দুই ক্লাব শালকে ও ব্রেমেনের অধ্যায় শেষে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদে যোগ দেন ২০১০ সালে। দুর্দান্ত তিনটি মৌসুম সেখানে কাটিয়ে আর্সেনালে যান তিনি। সেখানেই ওজিল কাটান তার ক্যারিয়ারের সেরা সময়টা। যদিও ইনজুরির কারণে আর্সেনালে যখন জায়গা হারিয়ে ফেলেন ওজিল, তখন নতুন শুরুর আশায় তুরস্কের ক্লাব ফেনারবাচেতে যোগ দেন তিনি।সেখানে সময়টা ভালো না কাটলে এরপর যান বাসাকসেহিরে।

সবগুলো ক্লাবের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ওজিল লিখেছেন, "আমি শালকে, ব্রেমেন, রিয়াল মাদ্রিদ, আর্সেনাল, ফেনারবাচ ও বাসাকসেহিরকে ধন্যবাদ জানাতে চাই। ধন্যবাদ জানাই যারা আমার কোচ ছিলেন, ধন্যবাদ আমার সতীর্থ ও বন্ধুদের প্রতিও।"

জার্মানির হয়ে ৯২ ম্যাচে ২৩ গোল করা মেসুত ওজিল ২০১৪ বিশ্বকাপে জার্মানিকে চ্যাম্পিয়ন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন। 

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের