শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

আন্তর্জাতিক প্রীতি ম্যাচ

কুরাকাওয়ের বিপক্ষে সাত গোলের ব্যবধানে জয় আর্জেন্টিনার

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৮:৫৩, ২৯ মার্চ ২০২৩

আপডেট: ০৯:০৩, ২৯ মার্চ ২০২৩

Google News
কুরাকাওয়ের বিপক্ষে সাত গোলের ব্যবধানে জয় আর্জেন্টিনার

কুরাকাওয়ের বিপক্ষে ৭-০ গোলে জিতেছে আর্জেন্টিনা

২য় আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ঘরের মাঠে দুর্বল প্রতিপক্ষ কুরাকাওয়ের বিপক্ষে বিশাল ব্যবধানে জয় তুলে নিয়েছে আর্জেন্টিনা। ফুটবলের ক্ষুদে জাদুকরের ইতিহাস গড়া ম্যাচে আর্জেন্টিনা করেছে ৭টি গোল। 

প্রথম লাতিন আমেরিকার ফুটবলার হিসেবে লিওনেল মেসি স্পর্শ করেছেন শততম গোল এবং জাতীয় দলের হয়ে সবচেয়ে বেশি গোলে অবদানও রেখেছেন তিনি। কুরাকাওয়ের বিপক্ষে শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে আলবিসেলেস্তারা। ম্যাচের ২০ মিনিটের সময় গোল করে আর্জেন্টিনার জার্সিতে ১০০ নম্বর গোলের মাইলফলক স্পর্শ করেন এই আর্জেন্টাইন। প্রথম লাতিন ফুটবলার এবং মাত্র ৩য় ফুটবলার হিসেবে এই কীর্তি এখন তার৷ তবে একমাত্র বিশ্বকাপ জয়ী হিসেবে ১০০ গোল স্পর্শ করলেন তিনি।

দুই মিনিট পর ব্যবধান ২-০ করেন গঞ্জালেজ। নিজের দ্বিতীয় ও তৃতীয় গোল পেতে খুব বেশি সময় লাগেনি মেসির। ৩৩ ও ৩৭ মিনিটে আরও দুটি গোল করে হ্যাটট্রিক পূরণ করেন লিওনেল মেসি। পেশাদার ক্যারিয়ারে যা ছিল তার ৫৭ তম হ্যাটট্রিক। এর মধ্যে দেশের হয়ে ৯ টি আর বাকি ৪৮ টি হ্যাটট্রিক ক্লাবের হয়ে।

এদিকে ৩৫ তম মিনিটে এঞ্জো ফার্নান্দেজের গোলে অবদান রাখেন মেসি। প্রথমার্ধে পাঁচ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা। বিরতির পর অবশ্য সেই ধারা দেখা যায়নি তাদের। অবশ্য একের পর এক সুযোগ নষ্ট করেছেন লাউতারো মার্টিনেজ। 

বিরতির ম্যাচের ছিয়াত্তর মিনিটের সময় পেনাল্টি পায় বিশ্ব চ্যাম্পিয়নরা। সেখান থেকে ডি মারিয়া দলের ৬ নম্বর গোলটি করেন। ম্যাচের ৮৭তম মিনিটে ৭ নম্বর গোলটি করেন গঞ্জালো মন্টিয়েল!

আর এতে করে কুরাকাওয়ের বিপক্ষে ঐতিহাসিক ৭ গোলের বড় জয় তুলে নেয় লিওনেল মেসির আর্জেন্টিনা।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের