মঙ্গলবার,

২৮ জুন ২০২২,

১৫ আষাঢ় ১৪২৯

মঙ্গলবার,

২৮ জুন ২০২২,

১৫ আষাঢ় ১৪২৯

Radio Today News

ওয়ানডেতে ৫০০ রানের কাছাকাছি রান সংগ্রহ ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২১:২৯, ১৭ জুন ২০২২

আপডেট: ২১:৩০, ১৭ জুন ২০২২

ওয়ানডেতে ৫০০ রানের কাছাকাছি রান সংগ্রহ ইংল্যান্ডের

সংগৃহিত ছবি

মাত্র দুই রানের জন্য ৫০০ রানের অনন্য মাইলফলক স্পর্শ করতে পারলো ইংলিশরা। একটা সময় মনে হচ্ছিলো হয়তো করেই ফেলবেন ৫০০ রান। তবে শেষ পর্যন্ত রয়ে গেল এই আক্ষেপ, তারা থামলো ৪৯৮ রানে।

আগের রেকর্ডটাও ছিল তাদেরই। অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০১৮ সালে ট্রেন্ট ব্রিজে ৬ উইকেটে ৪৮১ রান করেছিল ইংল্যান্ড। যেটি ছিল এতদিন পর্যন্ত ওয়ানডেতে কোনো দলের সর্বোচ্চ সংগ্রহের বিশ্বরেকর্ড।

আজ (শুক্রবার) অ্যামস্টেলভিনে নিজেদেরই সেই রেকর্ড ভেঙে ফেলেছে ইংল্যান্ড। নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে তারা তুলেছে ৪ উইকেটে ৪৯৮। এটিই এখন বিশ্বরেকর্ড।

এই ইনিংসে ইংল্যান্ডের তিন ব্যাটার হাঁকিয়েছেন সেঞ্চুরি। যার মধ্যে জস বাটলার মাত্র ৪৭ বলে সেঞ্চুরি করেন। যা ইংল্যান্ডের ও তার নিজের দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরির রেকর্ড। সদ্য শেষ আইপিএলে দুর্দান্ত ফর্মে থাকা বাটলার শেষমেশ ৭০ বলে ৬২ রানে অপরাজিত ছিলেন। এছাড়া ২২ বলে ৬৬ রানে অপরাজিত ছিলেন লিয়াম লিভিংস্টোন।

নেদারল্যান্ডসের বিরুদ্ধে ফিল সল্ট ১৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৯৩ বলে ১২২ রান করেন। ডেভিড মালান ৯টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১০৯ বলে ১২৫ রান করে আউট হন। জোস বাটলার ৭টি চার ও ১৪টি ছক্কার সাহায্যে ৭০ বলে ১৬২ রান করে অপরাজিত থাকেন। লিয়াম লিভিংস্টোন ৬টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ২২ বলে ৬৬ রান করে নট-আউট থাকেন।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের