রোববার,

২৯ জানুয়ারি ২০২৩,

১৬ মাঘ ১৪২৯

রোববার,

২৯ জানুয়ারি ২০২৩,

১৬ মাঘ ১৪২৯

Radio Today News
bangas biscuit

টেনিসকে বিদায় জানালেন সেরেনা

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৪:২৩, ৩ সেপ্টেম্বর ২০২২

টেনিসকে বিদায় জানালেন সেরেনা

আগেই জানা গিয়েছিল, চলমান ইউএস ওপেনেই হবে সেরেনা উইলিয়ামসের শেষ টেনিস টুর্নামেন্ট। শুক্রবার (২ সেপ্টেম্বর) ইউএস ওপেনের তৃতীয় রাউন্ডে হেরে গেছেন ২৩ বারের গ্রান্ডস্ল্যাম বিজয়ী। আর এর মধ্য দিয়েই শেষ হলো সেরেনার বর্ণাঢ্য টেনিস ক্যারিয়ার। 

এদিন আর্থার অ্যাশ স্টেডিয়ামে আইলা টমলিয়ানোভিচের মুখোমুখি হন সেরেনা। তৃতীয় রাউন্ডের প্রথম সেটে লড়াই করে মার্কিন টেনিস তারকা। তবে ৭-৫ হেরে যান ২৩ বারের গ্র্যান্ডস্ল্যাম বিজয়ী। দ্বিতীয় সেটে ৬-৭ ব্যবধানে জয়ী হন সেরেনা। তবে শেষ সেটে টমলিয়ানোভিচের কাছে পাত্তাই পায়নি সেরেনা। ৬-১ ব্যবধানে হেরে বসেন তিনি। এরপরেই পেশাদার টেনিসে নিজের ইতি টানেন ৪১ বছরী সেরেনা।

ম্যাচের পর সেরেনা বলেন, ‘আমি পিছিয়ে পড়েছিলাম...তবে আমি হার মানতে চাইনি। ক্যারিয়ারে আমি কখনো হাল ছাড়িনি।’ কান্না করতে করতে সেরেনা বলেন, ‘এটি আমার জীবনের সবচেয়ে অবিশ্বাস্য যাত্রা ছিল। যারা আমাকে এগিয়ে যেতে বলেছিল তাদের সবাইকে আমি ধন্যবাদ জানায়। তাদের প্রতি আমি কৃতজ্ঞ’। টেনিস কোর্টে ফিরে আসবেন কি না এমন প্রশ্নে সেরেনা বলেন, ‘আমি তা মনে করি না, তবে কি হবে আপনি কখনই জানেন না’। ম্যাচ শেষে সাংবাদিকরা সেরেনাকে একই প্রশ্ন করলে তিনি মজা করে বলেন, ‘আমি সবসময় অস্ট্রেলিয়াকে পছন্দ করি। কারণ পরবর্তী গ্র্যান্ডস্ল্যাম সেখানে হবে’।

প্রতিযোগিতা শুরুর আগেই সেরেনা জানিয়ে দিয়েছিলেন, ইউএস ওপেনের পরেই অবসর নেবেন। ফ্যাশন ম্যাগাজিন ভোগে নিজের লেখা নিবন্ধে তিনি জানান, এবারের ইউএস ওপেন খেলার পরই টেনিস থেকে দূরে সরে গিয়ে ‘গুরুত্বপূর্ণ আরও কিছুতে মনোযোগ’ দেবেন তিনি। তবে অবসর শব্দটা তার পছন্দ নয়। এত দিন ধরে তাকে ভালবাসা দেয়ার জন্য দর্শকদের আগেই ধন্যবাদ জানিয়েছিলেন সেরেনা। তিনি বলেছিলেন, ‘সবার কাছে এত বছর ধরে যে ভালবাসা পেয়েছি তা কথায় প্রকাশ করতে পারব না। এত এত সুন্দর জয়ের মুহূর্তে আপনারা আমার পাশে থেকেছেন। এই দিনগুলোর জন্য মন খারাপ করবে। আমার মধ্যে যে মেয়েটা টেনিস খেলত সেই মেয়েটার অভাব বোধ করবো’।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের