শুক্রবার,

৩০ সেপ্টেম্বর ২০২২,

১৫ আশ্বিন ১৪২৯

শুক্রবার,

৩০ সেপ্টেম্বর ২০২২,

১৫ আশ্বিন ১৪২৯

Radio Today News

টি-টেন লীগের প্লেয়ার্স ড্রাফটে বাংলাদেশিদের ছড়াছড়ি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৫:৫০, ২২ সেপ্টেম্বর ২০২২

টি-টেন লীগের প্লেয়ার্স ড্রাফটে বাংলাদেশিদের ছড়াছড়ি

ফাইল ছবি

এবার যেন দুবাই এর টি-টেন লিগে বাংলাদেশ ক্রিকেটারদের ছড়াছড়ি। সামনে অনুষ্ঠিত হতে যাচ্ছে এর ড্রাফট। সেখানে যেন এবার তারকাদের ছড়াছড়ি। যেখানে যুক্ত হয়েছে বেশকিছু বাংলাদেশী তারকা ক্রিকেটার। রয়েছেন সংক্ষিপ্ত ফরম্যাট কে বিদায় জানানো ক্রিকেটারও! আসন্ন এ টুর্নামেন্টের জন্য নিজেদের প্রস্তুত করছেন কারা? কোন কোন বাংলাদেশী ক্রিকেটার থাকছেন অনুষ্ঠিত হতে যাওয়া ড্রাফটে? 

বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় ফ্রাঞ্চাইজি লিগে পরিনত হয়েছে দুবাইয়ের আবুধাবি টি-টোয়েন্টি লিগ। একের পর এক তারকায় ঠাসা টুর্নামেন্টটি স্বল্প সময়ে দারুন বিনোদন দেয় ক্রিকেট ভক্তদের।

এই আসরটি খেলার জন্য মুখিয়ে থাকে বিশ্বের নানা প্রান্তের ক্রিকেটাররা। প্রত্যেকটি দেশে যখন এই টুর্নামেন্টের প্রতি আগ্রহী তখন বাংলাদেশের ক্রিকেটারদের তেমন আগ্রহ দেখা যায়নি এই টুর্নামেন্ট খেলার জন্য, বিশেষ করে জাতীয় দলের ক্রিকেটারদের কে। তবে এবার যেন সবকিছুকে ছাপিয়ে যাচ্ছে।

আগ্রহের তালিকায় যুক্ত হচ্ছে একের পর এক জাতীয় দলের ক্রিকেটার। সর্বপ্রথম বাংলাদেশের টি-টোয়েন্টি এবং টেস্ট দলের অধিনায়ক সাকিব আল হাসান নাম লেখান টি-টেন লিগে। যদিও টাইগার এই অলরাউন্ডার কে দলে ভিরিয়ে নেয় বাংলা টাইগার্স, নিজেদের আইকন ক্রিকেটার হিসেবে। 

তবে এরপর থেকেই যেন বাড়তে চলেছে একের পর এক বাংলাদেশী ক্রিকেটারদের নাম। আসন্ন ড্রাফট অনুষ্ঠিত হবে ২৬ তারিখে। সেখানে নাম লেখান বাংলাদেশের ওয়ানডে দলের ক্যাপ্টেন এবং টি-টোয়েন্টি থেকে অবসরে যাওয়া তামিম ইকবাল।

তামিম ইকবালের বেশ কিছুদিন পর অবশ্য নিজের নাম তুলতে দেখা যায় ফাস্ট বোলার মোস্তাফিজুর রহমানকে। এবারের টি-টেন লিগে খেলার জন্য আগ্রহী এই কাটার মাস্টার।তালিকায় এবার নতুন সংযোজন হয়েছে বাংলাদেশ টি-টোয়েন্টি এবং ওয়ানডে দলের সদস্য আফিফ হোসেন ধ্রুব।

বাংলাদেশীদের মধ্যে এর আগে দুবাইয়ের এই টি-টেন লিগে খেলেছেন তামিম ইকবাল এবং আফিফ। ২০১৭ সালে তামিম ইকবাল পাখতুনের হয়ে খেলেছিলেন  পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদির নেতৃত্বে।

তিন ম্যাচে ব্যাট হাতে ৮১ রান সংগ্রহ করেছিলেন এই বাঁহাতি ক্রিকেটার! অন্যদিকে আফিফ হোসেন ধ্রুব খেলেছিলেন বাংলা টাইগার্সের হয়ে।

এই ফ্র্যাঞ্চাইজিটির মালিকানা বাংলাদেশী হওয়ায়, এর আগে বেশ কিছু বাংলাদেশ ক্রিকেটার কে খেলতে দেখা গিয়েছিল এই দলটির হয়ে। গুঞ্জন রয়েছে এবারও সম্ভাবনা রয়েছে বেশিরভাগ বাংলাদেশীদেরই এই দলটিতে খেলার। চলতি মাসের ২৬ তারিখে অনুষ্ঠিত হবে ষষ্ঠ আসরের ড্রাফট।

যদিও টুর্নামেন্ট মাঠে গরাতে এখনো সময় বাকি অনেক। আগামী নভেম্বর মাসের তেইশ তারিখে শুরু হবে এই টুর্নামেন্টটি। যার সমাপ্তি ঘটবে ৪ ডিসেম্বর।

অর্থাৎ টি-টোয়েন্টি বিশ্বকাপের কিছুদিন পরেই মাঠে গড়াবে দুবাইয়ের টি টেন লিগ।
যেহেতু টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বাংলাদেশের ঘরের মাটিতে সিরিজ খেলার কথা রয়েছে ভারতের সঙ্গে।

সেখানে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে ওয়ানডে এবং টেস্ট ফরম্যাট। আর সে কারণেই বাংলাদেশের ক্রিকেটাররা কতটুকু সুযোগ পাবে এই টি টেন লিগের খেলার সেটা হয়তো সময় বলে দিবে। যদি ছাড়পত্র পায় ক্রিকেট বোর্ডের কাছ থেকে, তবেই অংশ নিতে পারবে এই টুর্নামেন্টে।

যদিও সেটা এখনও নিশ্চিত নয়। কারন ড্রাফটের পর জানা যাবে কে কে সুযোগ পাবেন টি টেনে খেলার। এরপর সেখান থেকে প্রশ্ন আসবে বোর্ডের কাছে ছাড়পত্র পাওয়ার ব্যাপারে।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের