সোমবার,

২৬ ফেব্রুয়ারি ২০২৪,

১৩ ফাল্গুন ১৪৩০

সোমবার,

২৬ ফেব্রুয়ারি ২০২৪,

১৩ ফাল্গুন ১৪৩০

Radio Today News

চ্যাম্পিয়ন্স লীগ

হালান্ডের পাঁচ গোলে লাইপজিগকে উড়িয়ে দিয়েছে ম্যানচেস্টার সিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২২:৪৮, ১৫ মার্চ ২০২৩

আপডেট: ০০:১০, ১৬ মার্চ ২০২৩

Google News
হালান্ডের পাঁচ গোলে লাইপজিগকে উড়িয়ে দিয়েছে ম্যানচেস্টার সিটি

একাই ৫ গোল করেছেন আর্লিং হালান্ড

চ্যাম্পিয়নস লিগে ঘরের মাঠে নরওয়েজিয়ান এই স্ট্রাইকারের জ্বলে ওঠার দিনে দুর্দান্ত ফুটবল খেলে লাইপজিগকে উড়িয়ে দিয়েছে তার দল ম্যানচেস্টার সিটি। একাই তিনি করেছেন পাঁচ গোল। আর এতে করে লাইপজিগকে ৭-০ গোলের বিশাল ব্যবধানে উড়িয়ে দিয়েছে ম্যানসিটি। দারুণ এই জয়ে দুই লেগ মিলিয়ে ৮-১ গোলে এগিয়ে থেকে কোয়ার্টার ফাইনালে পা রেখেছে সিটি। প্রথম লেগ ১-১ গোলে ড্র হয়েছিল।

সিটির নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে মঙ্গলবার রাতে শেষ ষোলোর ফিরতি লেগে এদিন শুরু থেকে জার্মান ক্লাব লাইপজিগকে চেপে ধরে সিটি। তাদের একের পর এক আক্রমণ হজম করে লাইপজিগ। 

২২তম মিনিটে গোল করেন হালান্ড। ডি-বক্সের ভেতর হ্যান্ডবল করে সিটিকে পেনাল্টি উপহার দিয়েছেন লাইপজিগের হেনরিখস। এরপর স্পট কিক থেকে গোল করেন হালান্ড। এই গোলের মাত্র ৩ মিনিটের মধ্যেই দারুণ হেডে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন হালান্ড। এই মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে হালান্ডের এটি ছিল ৩৬তম গোল।

এরপর প্রথম হাফের যোগ করা সময়ে হ্যাটট্রিক পূর্ণ করেন আর্লিং হালান্ড। বাকি সময় আর কেউ গোল করতে না পারায়, তিন গোলের লিড নিয়েই বিরতিতে যায় ম্যানসিটি।

সেকেন্ড হাফের চার মিনিট পরে ব্যবধান বাড়ান গিনদোয়ান। গ্রিলিশের সঙ্গে ওয়ান-টু খেলে দারুণ গোল করেন জার্মান এই মিডফিল্ডার। এর চার মিনিটের মধ্যেই আরও দুবার জালের দেখা পান হালান্ড। আর এই স্ট্রাইকারের শেষ গোল আসে ম্যাচের ৫৭তম মিনিটে। গতরাতে গোল সংখ্যা আরও বাড়তে পারত তার, ৬৩তম মিনিটে তাকে তুলে আলভারেজকে নামান সিটি কোচ গার্দিওলা।

এরপর ম্যাচের অতিরিক্ত সময়ে লাইপজিগের কফিনে শেষ পেরেক ঠুকেন ডি ব্রুইন। শেষ পর্যন্ত সাত গোলের বড় ব্যবধানে জিতে শেষ আট নিশ্চিত করেছে ম্যানচেস্টার সিটির।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের