রোববার,

২১ এপ্রিল ২০২৪,

৮ বৈশাখ ১৪৩১

রোববার,

২১ এপ্রিল ২০২৪,

৮ বৈশাখ ১৪৩১

Radio Today News

চ্যাম্পিয়ন্স লীগ

লিভারপুলকে বিদায় করে পরের রাউন্ডে রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১১:১৪, ১৬ মার্চ ২০২৩

Google News
লিভারপুলকে বিদায় করে পরের রাউন্ডে রিয়াল মাদ্রিদ

দুই লেগ মিলিয়ে ৬-২ ব্যবধানে এগিয়ে

চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর লড়াইয়ে রাতে মাঠে নেমেছিল বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ ও লিভারপুল। প্রথম লেগের বড় জয়ই আসলে পার্থক্য গড়ে দিয়েছে দুই দলের মধ্যে। অ্যানফিল্ডে ৫-২ গোলে জেতার পর সান্তিয়াগো বার্নাব্যুতে দ্বিতীয় লেগে লিভারপুলকে হারিয়েছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। আর এতে দুই লেগ মিলিয়ে ৬-২ ব্যবধানে জিতে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে আনচেলত্তির দল।

ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের তিনশতম ম্যাচ খেলতে নেমেছিল এদিন রিয়াল। ম্যাচটি স্মরণীয় করে রেখেছে আনচেলত্তির শিষ্যরা। বার্নাব্যুতে শুরু থেকে সমানতালে লড়ে দুই দল। প্রিমিয়ার লিগ জায়ান্টদের থেকে বল দখলে এগিয়ে ছিল মাদ্রিদ। প্রথমার্ধের পুরোটা ছিল আক্রমণ–প্রতি আক্রমণে ভরা। যদিও জালের দেখা পায়নি কোনো দলই। গোল শূন্য সমতায় বিরতিতে যায় দু'দল।

বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধটা পুরোপুরি নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেয় রিয়াল। একের পর এক আক্রমণে কোণঠাসা হয়ে পরে লিভারপুল। ম্যাচের ৭২ মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় স্প্যানিশ জায়ান্ট দল। 

ডি-বক্সের ভেতরে ভিনিসিয়াসের পাস থেকে গোল করে দলের জয় নিশ্চিত করেন করিম বেনজেমা। অন্যদিকে ম্যাচের অতিরিক্ত সময়ে পেনাল্টির আবেদন করে রিয়াল। ভিএআরের সাহায্যে বেচে যায় লিভারপুল। ম্যাচের বাকি সময় আর গোলের দেখা না পেলে ১-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছেড়েছে বেনজেমেরা।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের