শুক্রবার,

১৭ সেপ্টেম্বর ২০২১,

২ আশ্বিন ১৪২৮

পরীক্ষামূলক প্রকাশ

শুক্রবার,

১৭ সেপ্টেম্বর ২০২১,

২ আশ্বিন ১৪২৮

Radio Today News

ফেসবুকের স্মার্ট চশমায় যেসব সুবিধা থাকছে

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০৮:৫৫, ১০ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১১:৪৪, ১১ সেপ্টেম্বর ২০২১

ফেসবুকের স্মার্ট চশমায় যেসব সুবিধা থাকছে

ছবি: সংগৃহীত

বহু জল্পনা কল্পনার পরে অবশেষে স্মার্ট গ্লাস লঞ্চ করেছে ফেসবুক। সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুক চশমা প্রস্তুতকারী কোম্পানী রে-ব্যানের সাথে মিলে এমন একটি চশমা তৈরি করেছে যা ছবি তুলতে পারে, ভিডিও রেকর্ড করতে পারে, ফোন কল উত্তর দিতে পারে এবং পডকাস্ট বাজাতে পারে।

এর আগে সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুকের পক্ষ থেকে জানানো হয়েছে, ৯ সেপ্টেম্বর বাজারে আসতে চলেছে কোম্পানির প্রথম স্মার্ট গ্লাস। তার জন্য বিলাসবহুল আইগ্লাস কোম্পানি রে-ব্যান এর সঙ্গে হাত মিলিয়েছে মার্ক জাকারবার্গের কোম্পানি।

এরইমধ্যে রে-ব্যান এর ওয়েবসাইটে এই স্মার্ট গ্লাস লঞ্চের একটি টিজার প্রকাশ্যে এসেছে। এছাড়াও ব্যক্তিগত অ্যাকাউন্টে গ্লাসটি নিয়ে আরেকটি ভিডিও প্রকাশ করেছেন মার্ক জাকারবার্গ নিজেই।

নতুন এই চশমার অভিজ্ঞতার বর্ণনা দিয়ে একজন বলেন, গত শনিবার, তিন মাইল ভ্রমণের পর আমি গোল্ডেন গেট ব্রিজের দিকে তাকিয়ে পর্যটকদের ভিড়ে দাঁড়িয়েছিলাম। ভিড়ে সবাই যখন ল্যান্ডমার্কের ছবি তুলছিল, আমিও সেই কাজে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিলাম। কিন্তু আমার আইফোনের জন্য আমার পকেটে হাত দেয়ার পরিবর্তে, আমি আমার রে-বান সানগ্লাসের পাশে টোকা দিলাম যতক্ষণ না আমি শাটারের ক্লিক শুনতে পেলাম। পরে, আমি আমার সানগ্লাসে সবেমাত্র আমার ফোনে তোলা ছবিগুলো ডাউনলোড করেছি।

ফেসবুক রিয়ালিটি ল্যাবসের প্রধান অ্যান্ড্রু বসওয়ার্থ এক সাক্ষাৎকারে বলেছেন, আমরা নিজেদেরকে জিজ্ঞাসা করেছি, আমরা কীভাবে এমন একটি পণ্য তৈরি করব যা মানুষকে আসলে সেই মুহুর্তে থাকতে সাহায্য করে? এটা কি আপনার ফোনটি বের করে আপনার মুখের সামনে ধরে রাখার চেয়ে ভাল নয় যখনই আপনি একটি মুহূর্ত ধরতে চান?

রেডিওটুডে নিউজ/এসআই/জেএফ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের