বুধবার,

২০ অক্টোবর ২০২১,

৫ কার্তিক ১৪২৮

পরীক্ষামূলক প্রকাশ

বুধবার,

২০ অক্টোবর ২০২১,

৫ কার্তিক ১৪২৮

Radio Today News

রাহুলের ব্যাটিং তাণ্ডবে উড়ে গেল চেন্নাই

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২০:১৭, ৭ অক্টোবর ২০২১

রাহুলের ব্যাটিং তাণ্ডবে উড়ে গেল চেন্নাই

লোকেশ রাহুল (সংগৃহীত ছবি)

পাঞ্জাব কিংস অধিনায়ক লোকেশে রাহুলের ৪২ বলে ৯৮ রানের সুবাদে অনায়াসেই ম্যাচ জিতেছে তারা। চেন্নাইয়ের করা ১৩৪ রানের জবাবে মাত্র ১৩ ওভারেই ম্যাচ জিতে নিয়েছে পাঞ্জাব কিংস।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে চেন্নাই। টপ-মিডল অর্ডার ব্যাটারদের ব্যর্থতার দিনে উজ্জ্বল ব্যতিক্রম ছিলেন দক্ষিণ আফ্রিকান ওপেনার ফাফ ডু প্লেসিস। পুরো দলের অর্ধেকের বেশি রান একাই করেছেন ডানহাতি এই ওপেনার।

ইনিংসের চতুর্থ ওভারে সাজঘরে ফিরে যান ফর্মে থাকা ওপেনার রুতুরাজ গাইকদ। তার ব্যাট থেকে আসে ১৪ বলে ১২ রান। পরে ৬ বল খেলেও কোনো রান করতে পারেননি মঈন আলি। তার বিদায়ের ফলে প্রথম পাওয়ার প্লে শেষে ৬ ওভারে ২ উইকেট হারিয়ে মাত্র ৩০ রান করতে সক্ষম হয় চেন্নাই।

বেশি কিছু করতে পারেননি রবিন উথাপ্পা (৬ বলে ২), আম্বাতি রাইডু (৫ বলে ৪) ও অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (১৫ বলে ১২)। যে কারণে বড় সংগ্রহ গড়ার সম্ভাবনা কমতে থাকে ধীরে ধীরে। তবু একপ্রান্ত আগলে খেলতে থাকেন ফাফ ডু প্লেসি। তার ব্যাটে চড়েই বলার মতো সংগ্রহ পেয়েছে দলটি।

ষষ্ঠ উইকেট জুটিতে রবীন্দ্র জাদেজার সঙ্গে ৭.৩ ওভারে ৬৭ রান যোগ করেছেন ডু প্লেসি। যেখানে জাদেজার অবদান মাত্র ১৫ রান। ইনিংসের শেষ ওভারে আউট হওয়ার আগে ৮ চার ও ২ ছয়ের মারে ৫৫ বলে ৭৬ রান করেছেন ডু প্লেসি। এই ইনিংসেই শুরুর ধাক্কা এড়াতে পেরেছে চেন্নাই।

পাঞ্জাবের পক্ষে বল হাতে ২টি করে উইকেট নিয়েছেন ক্রিস জর্ডান ও আর্শদ্বীপ সিং। এছাড়া রবি বিষ্ণুই ও মোহাম্মদ শামির শিকার একটি করে উইকেট।

জবাব দিতে নেমে ব্যাট হাতে সামনে থেকেই নেতৃত্ব দিয়েছেন অধিনায়ক রাহুল। মাত্র ১৩৫ রানের লক্ষ্যে তিনি একাই খেলেছেন ৪২ বলে ৯৮ রানের ইনিংস। যেখানে ছিলো ৭ চার ও ৮টি ছয়ের মার। ইনিংসের ১৩তম ওভারের শেষ বলে ছক্কা হাঁকিয়েই ম্যাচ শেষ করেছেন রাহুল। যার সুবাদে আসরের সর্বোচ্চ রান সংগ্রাহকও হয়েছেন তিনি।

এছাড়া মায়াঙ্ক আগারওয়াল ১২ ও এইডেন মারক্রাম করেছেন ১৩ রান। মূলত রাহুলের একার তাণ্ডবেই উড়ে গেছে চেন্নাই। প্রথম পর্বের ১৪ ম্যাচ শেষে ১২ পয়েন্ট হলো পাঞ্জাবের। এখন তাদের প্লে-অফে যেতে কলকাতা নাইট রাইডার্স ও মুম্বাই ইন্ডিয়ানসকে হারতে হতে তাদের বাকি থাকা ম্যাচে।
 

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের