শুক্রবার,

২৫ জুন ২০২১,

১১ আষাঢ় ১৪২৮

পরীক্ষামূলক প্রকাশ

শুক্রবার,

২৫ জুন ২০২১,

১১ আষাঢ় ১৪২৮

Radio Today FM 89.6

আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর পুষ্পার্ঘ অর্পণ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৩৯, ২৩ জুন ২০২১

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর পুষ্পার্ঘ অর্পণ

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী

আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। বুধবার (২৩ জুন) সকালে রাজধানীর ধানমণ্ডি ৩২ নাম্বারের বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে তিনি শ্রদ্ধা নিবেদন করেন।

পুষ্পস্তবক অর্পণের পর জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানিয়ে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন প্রধানমন্ত্রী। এরপর দলীয় নেতাকর্মীরা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।

উল্লেখ্য যে, ১৯৪৯ সালের ২৩ ও ২৪ জুন পুরনো ঢাকার কেএম দাস লেনের রোজ গার্ডেনে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর অনুসারী মুসলিম লীগের প্রগতিশীল কর্মীদের নিয়ে অনুষ্ঠিত সম্মেলনে ‘পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ’ নামে পাকিস্তানের প্রথম বিরোধী দলের আত্মপ্রকাশ ঘটে। প্রতিষ্ঠার পর ‘মসুলিম’ শব্দটি নিয়ে দলের ভেতরে আপত্তি ওঠে। যার প্রেক্ষিতে ১৯৫৫ সালের কাউন্সিলে অসাম্প্রদায়িক নীতি গ্রহণের মাধ্যমে সংগঠনের নাম পরিবর্তন করে রাখা হয় ‘পূর্ব পাকিস্তান আওয়ামী লীগ’। আর পূর্ব পাকিস্তান শব্দ দুটি বাদ পদে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় থেকে।