শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

বিশ্বকাপ বাছাইয়ে বড় জয় পেয়েছে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৯:৫৫, ২৬ মার্চ ২০২২

Google News
বিশ্বকাপ বাছাইয়ে বড় জয় পেয়েছে আর্জেন্টিনা

সংগৃহীত ছবি

ঘরের মাঠে বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের শেষ ম্যাচে বড় জয়ই পেলো আর্জেন্টিনা। দলে ফিরেই গোলের দেখা পেয়েছেন লিওনেল মেসি, ভেনেজুয়েলাকে ৩-০ গোলে হারালো আলবিসেলেস্তেরা। 

আজ শনিবার বাংলাদেশ সময় ভোরে লা বোম্বোনেরায় খেলা ম্যাচটিতে ভেনেজুয়েলাকে পাত্তাই দেয়নি লিওনেল স্কালোনির শিষ্যরা। মেসির আগে অ্যাঞ্জেল ডি মারিয়া ও নিকো গনজালেজ করেছেন একটি করে গোল, জোড়া এসিস্ট রদ্রিগো ডি পলের। আন্তর্জাতিক ফুটবলে এ নিয়ে টানা ৩০ ম্যাচ অপরাজিত রইলো দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। সবশেষ ২০১৯ সালের জুলাইয়ে কোপা আমেরিকার সেমিফাইনালে ব্রাজিলের কাছে হেরেছিল তারা।

কাতার-২০২২ বিশ্বকাপের টিকিট আগেই নিশ্চিত করা দলটির বাছাইয়ে বাকি রয়েছে আর দুই ম্যাচ। একটি ব্রাজিলের বিপক্ষে, যার সূচি এখনও অনির্ধারিত। অন্য ম্যাচে বুধবার (৩০ মার্চ) ভোরে ইকুয়েডরের মুখোমুখি হবে লিওনেল মেসির দল।

এখন পর্যন্ত খেলা ১৬ ম্যাচে ১১ জয় ও ৫ ড্রয়ে ৩৮ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে আর্জেন্টিনা। সমান ম্যাচে ১৩ জয় ও ৩ ড্রয়ে পাওয়া ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। সবার নিচে থাকা ভেনেজুয়েলার সংগ্রহ ১৭ ম্যাচে ১০ পয়েন্ট।

এর আগে ভেনেজুয়েলার বিপক্ষে প্রথম লেগের ম্যাচে ৩-১ গোলে জিতেছিল আর্জেন্টিনা। সেই ম্যাচের মতো আজও পূর্ণ আধিপত্য ছিল আলবিসেলেস্তেদের। ম্যাচের প্রায় ৭৩ শতাংশ সময় বলের নিয়ন্ত্রণ ছিলো মেসিদের পায়েই। গোলের জন্য তারা শটও করে ১৬টি। লক্ষ্য বরাবর থাকে ৬টি। প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয় ম্যাচের ৩৫ মিনিট পর্যন্ত। মেসি-হোয়াকিন কোররেয়াদের প্রচেষ্টা ফিরিয়ে দিলেও, নিকো গনজালেজ ঠিকই আদায় করে নেন গোল। ডি-বক্সের বাম পাশ থেকে মাঝে পাস দিয়েছিলেন ডি পল। বাকি কাজ সহজেই সারেন নিকো।

এরপর দ্বিতীয়ার্ধে আর মিলছিল না গোলের দেখা। মনে হচ্ছিল এক গোলের জয়েই সন্তুষ্ট থাকতে হবে আর্জেন্টিনাকে। তবে ৭০ মিনিটের মাথায় বদলি হিসেবে নেমে ম্যাচের গতিই বাড়িয়ে দেন অ্যাঞ্জেল ডি মারিয়া। প্রথমে ৭৯ মিনিটের মাথায় ডি পলের পাস ধরে ডি-বক্সের মুখে দাঁড়িয়ে লব করে গোল দেন ডি মারিয়া। মিনিট তিনেক পর তার বুদ্ধিদীপ্ত পাসে ছয় গজের বক্সের কাছ থেকে ডান পায়ের আলতো ভলিতে জালের ঠিকানা খুঁজে নেন মেসি।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের