শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪,

৫ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪,

৫ বৈশাখ ১৪৩১

Radio Today News

ঢাকা ও ময়মনসিংহে ছাত্রদলের কর্মসূচীতে হামলার নিন্দা

দেশকে পুলিশী রাষ্ট্রে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:২৮, ১৮ জুন ২০২১

Google News
দেশকে পুলিশী রাষ্ট্রে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার কর্তৃত্ববাদী শাসন কায়েম করে দেশকে পুলিশী রাষ্ট্রে পরিণত করেছে। ভিন্ন মত ও পথের রাজনীতি, সরকার বিরোধী আন্দোলন তো বটেই, শহীদ জিয়ার শাহাদাৎবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানও সরকার নিষ্ঠুর কায়দায় দমন করছে।

ময়মনসিংহ ও ঢাকায় ছাত্রদলের কর্মসূচিতে পুলিশের হামলা ও গ্রেফতারের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বৃহস্পতিবার (১৭ জুন) এক বিবৃতিতে এসব কথা বলেন।

আজ (বৃহস্পতিবার) সকালে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪০ তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে ছাত্রদলের আয়োজনে ময়মনসিংহের শম্ভুগঞ্জে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সাধারণ সম্পাদক ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য হাবিবুর রশিদ হাবিব, ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল সহ ছাত্রদলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত আলোচনা সভায় পুলিশ নির্বিচারে লাঠি চার্জ, গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে।

পুলিশের হামলায় ছাত্রদল কেন্দ্রীয় নেতাকর্মী সহ ১০ জন নেতাকর্মী গুলিবিদ্ধ হয়, গ্রেফতার করা হয় অনেক নেতাকর্মীকে এবং শতাধিক নেতা কর্মী আহত হয়।

তিনি বলেন, এরই প্রতিবাদে আজ (বৃহস্পতিবার) বিকেলে ঢাকায় নয়াপল্টনে ছাত্রদলের প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হলে পুলিশ মিছিলের পেছন দিক থেকে ন্যাক্কারজনকভাবে বেধড়ক লাটিচার্জ ও গ্রেফতার করে।

পুলিশ বিএনপি কেন্দ্রীয় কার্যালয় অবরুদ্ধ করে রাখে। কার্যালয়ে প্রবেশ বা বের হওয়ার সময় এপর্যন্ত ১০ জনকে গ্রেফতার করেছে।

মির্জা ফখরুল এই বর্বোরচিত হামলার তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, বিগত ১২ বছর যাবৎ নিষ্ঠুর কায়দায় দমন, নিপিড়ন চালিয়ে সরকার বিএনপিকে ধ্বংস করতে চেয়েছে, কিন্তু পারে নাই। হামলা-প্রতিবন্ধকতা চালিয়ে কোনো সরকার বেশিদিন ক্ষমতায় টিকে থাকতে পারে না, বিনাভোটের এই কর্তৃত্ববাদী শাসকও পারবে না।

বিবৃতিতে তিনি ময়মনসিংহ ও ঢাকায় গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তি এবং হয়রানি বন্ধ করার দাবি জানান।

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের