রোববার,

০৫ ডিসেম্বর ২০২১,

২০ অগ্রাহায়ণ ১৪২৮

রোববার,

০৫ ডিসেম্বর ২০২১,

২০ অগ্রাহায়ণ ১৪২৮

Radio Today News

গৌড়নাট নাট্যদলের নাটক ‘রাজার নতুন জামা’

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৮:২৪, ১৪ নভেম্বর ২০২১

গৌড়নাট নাট্যদলের নাটক ‘রাজার নতুন জামা’

রাজধানীর শিল্পকলা একাডেমিতে মঞ্চায়িত হতে যাচ্ছে গৌড়নাট নাট্যদলের নাটক ‘রাজার নতুন জামা’।

আগামী রবিবার (২১ নভেম্বর) একাডেমির স্টুডিও থিয়েটার হলে নাটকটি শুরু হবে সন্ধ্যা ৬টায়। দলটির প্রথম প্রযোজনার ৯ম মঞ্চায়ন এটি।

বিদেশি নাট্যকার হ্যান্স ক্রিশ্চিয়ান এন্ডারসনের অবলম্বনে নাটকটি বাংলাদেশের প্রেক্ষাপটে সহজ-সাবলীল ভাবানুবাদ করেছেন সমসাময়িক বাংলা সাহিত্যের অন্যতম প্রধান পুরোধা কবি আসাদ চৌধুরী।  পরিমার্জন ও নির্দেশনায় রয়েছেন তরুণ নাট্যকার, নির্দেশক ও অভিনেতা আহাদুর রহমান শুভ।

নাটকের কাহিনীতে দেখা যাবে, রাজ্যের রাজার প্রিয় বস্তু নতুন পোশাক। রাজ্য গোল্লায় যাক। কিন্তু নিত্য নতুন পোশাক তার চাই। রাজার এই অতি বিলাসিতার কাজে সহায়তা করেন কিছু চাপাবাজ মন্ত্রী ও রাজপরিষদবর্গ। মহারাজ যাতে জনসেবার কথা ভুলেও চিন্তা না করেন, কেবল নিজস্বার্থ আর রাজদরবারে নিয়োজিত ব্যক্তিবর্গের কল্যাণের কথাই ভাবেন সে ব্যাপারে বুদ্ধির পুরোটাই খরচ করেন এরা।

হাস্য-রসাত্মক উপাদানের মাধ্যমে সমাজ তথা রাষ্ট্রে মুখোশের অন্তরালে লুকিয়ে থাকা রাঘববোয়াল আর তেলবাজ ব্যক্তিবর্গের প্রকৃত চরিত্র তুলে ধরার প্রয়াস এই নাটক।

নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেবেন রেজাউল করিম সবুজ, আহাদুর রহমান শুভ, রফিক, ফুয়াদ ফরহাদ, জাহিদ, সায়েম, নাজমুল, তারেক, ইলিয়াস, মামুন, আশিক, সেতু, তাহমিনা, নুপুর, তাশু, জাকির প্রমুখ।

উল্লেখ্য, নাটকের টিকেট পাওয়া যাবে শো’র পূর্বে হল কাউন্টারে।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের