বৃহস্পতিবার,

২৫ জুলাই ২০২৪,

১০ শ্রাবণ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ জুলাই ২০২৪,

১০ শ্রাবণ ১৪৩১

Radio Today News

পুঁজিবাজারে সূচকের উত্থান

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৬:২৫, ২৩ জুন ২০২৪

Google News
পুঁজিবাজারে সূচকের উত্থান

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (২৩ জুন) সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন আগের কার্যদিবসের চেয়ে ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন বেড়লেও সিএসইতে কমেছে। তবে উভয় স্টক এক্সচেঞ্জে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার এবং মিউচুয়াল ফান্ডের ইউনিটের দাম কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে জানা গেছে, দিন শেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৩ পয়েন্ট বেড়ে ৫ হাজার ২৪৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ০.৫৯ পয়েন্ট বেড়ে ১ হাজার ১৪৬ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ২.০২ পয়েন্ট বেড়ে ১ হাজার ৮৭৭ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইতে মোট ৩৯৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ১১১টি কোম্পানির, কমেছে ২৩২টির এবং অপরিবর্তিত আছে ৫৬টির।

ডিএসইতে এদিন মোট ৪৮৬ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৪৫২ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট। অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ২২.৩৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ৯২১ পয়েন্টে। সার্বিক সূচক সিএএসপিআই ৩৪.৮৯ পয়েন্ট বেড়ে ১৪ হাজার ৮২১ পয়েন্টে, শরিয়া সূচক ১.৪৬ পয়েন্ট বেড়ে ৯৬২ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৭৬.২৪ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৬৪২ পয়েন্টে অবস্থান করছে।

এদিন সিএসইতে ২০৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ৭৫টি কোম্পানির, কমেছে ৯৫টির এবং অপরিবর্তিত আছে ৩৩টির। দিনশেষে সিএসইতে ১০ কোটি ৯৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১২ কোটি ১৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের