বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

রংপুরে পুলিশ-বিএনপি সংঘর্ষ, গ্রেফতার ৭ জন

রেডিওটুডে ডেস্ক

প্রকাশিত: ২৩:২৯, ১০ সেপ্টেম্বর ২০২২

Google News
রংপুরে পুলিশ-বিএনপি সংঘর্ষ, গ্রেফতার ৭ জন

সংগৃহিত ছবি

বিএনপির বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে
রংপুরের গঙ্গাচড়ায় পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় করা মামলায় আরও সাতজনকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) রাত থেকে শনিবার (১০ সেপ্টেম্বর) দুপুর পর্যন্ত বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মীর কাশেম মিঠুসহ সাতজনকে গ্রেফতার করা। এর মধ্যে মিঠুসহ তিনজন এজাহারভুক্ত আসামি এবং চারজন প্রাথমিক তদন্তে ঘটনার সঙ্গে জড়িত থাকায় গ্রেফতার করা হয়েছে।

রংপুর জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (সার্কেল-এ) হোসাইন রায়হান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, গ্রেফতার সবাই পুলিশের ওপর হামলা ও ভাঙচুরের সঙ্গে জড়িত। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে ঘটনার দিন বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) চারজনকে আটক করা হয়। পরে তাদের গ্রেফতার দেখানো হয়েছে। এ নিয়ে ১১ জনকে গ্রেফতার করা হলো।

নারায়ণগঞ্জে যুবদল নেতা শাওন হত্যাসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বৃহস্পতিবার গঙ্গাচড়ায় বিক্ষোভ কর্মসূচির ডাক দেয় বিএনপি। বিকেল সাড়ে ৩টা থেকে উপজেলার পুরাতন সোনালী ব্যাংক মোড় এলাকায় জড়ো হতে থাকেন দলীয় নেতাকর্মীরা। এরপর বিকেল সাড়ে ৪টার পর বিএনপি নেতাকর্মীরা পুরাতন সোনালী ব্যাংক মোড় থেকে বিক্ষোভ মিছিল নিয়ে গঙ্গাচড়া বাজারের দিকে যেতে চাইলে পুলিশ বাঁধা দেয়। এতে বিএনপি নেতাকর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ করলে পুলিশ লাঠিচার্জ করে।

এ ঘটনায় গঙ্গাচড়া থানার ওসি দুলাল হোসেনসহ ১৫ পুলিশ সদস্য ও বিএনপি নেতাকর্মী, পথচারী, ব্যবসায়ী, সাংবাদিক মিলে অর্ধশতাধিক আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারশেল নিক্ষেপ করে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে পুলিশ। এ ঘটনায় শুক্রবার (৯ সেপ্টেম্বর) বিকেলে গঙ্গাচড়া মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) বুলবুল আহমেদ বাদী হয়ে ৫০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা দেড় থেকে দুই হাজার জনের বিরুদ্ধে একটি মামলা করেন।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের