শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

বিচারপতি আমির হোসেনের ইন্তেকাল, আজ বসছে না সুপ্রিম কোর্ট

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৮:৪৬, ২৪ আগস্ট ২০২১

আপডেট: ১৯:০০, ২৪ আগস্ট ২০২১

Google News
বিচারপতি আমির হোসেনের ইন্তেকাল, আজ বসছে না সুপ্রিম কোর্ট

বিচারপতি আমির হোসেন

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি এবং আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সদস্য ও বীর মুক্তিযোদ্ধা বিচারপতি আমির হোসেন ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি...রাজিউন)।

আজ মঙ্গলবার (২৪ আগস্ট) সকাল ৭টা ৫৫ মিনিটে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই কন্যা ও এক পুত্র সন্তান রেখে গেছেন। তার প্রথম নামাজে জানাজা আজ বাদ জোহর সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে।

এদিকে বিচারপতি আমির হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ। রাষ্ট্রপতি মরহুম বিচারপতি আমির হোসেনের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এক শোক বার্তায় রাষ্ট্রপতি বলেন, "বিচারপতি আমির হোসেন বিচারকের দায়িত্ব পালনকালে সততা ও দক্ষতার পরিচয় দিয়েছেন।"

এদিকে বিচারপতি আমির হোসেনের মৃত্যুতে তার প্রতি শ্রদ্ধা জানিয়ে আজ বসছে না সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগ। শোক জানিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

এছাড়াও তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ  প্রকাশ করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। মন্ত্রী আজ এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, বিচারপতি আমির হোসেন ১৯৫৭ সালের ৩০ নভেম্বর কিশোরগঞ্জের নিকলীতে জন্ম গ্রহণ করেন। তিনি ২০১৫ সালে বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ পান। ২০১৭ সালের  তাকে স্থায়ী বিচারপতি হিসেবে নিয়োগ দেওয়া হয়। পরবর্তীতে তিনি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সদস্য হিসেবে নিয়োগ পান।

রেডিওটুডে নিউজ/জেএফ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের